SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৬-০৩-২০২০ ১৬:০৮:৪৮

হ্যান্ড স্যানিটাইজার তৈরি-বিতরণ করছেন কুড়িগ্রামের শিক্ষার্থীরা

kurigram

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সহযোগিতা করতে নিজেরা দেড় হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে দরিদ্র শ্রমজীবি মানুষদের মধ্যে বিতরণ করছেন কুড়িগ্রাম সরকারি কলেজের শিক্ষার্থীরা। সেইসাথে তারা ৩ হাজার মাস্কও বিতরণ করেছেন। 

বুধবার (২৫ মার্চ) দুপুরে মৎস্য খামার, ভোকেশনাল মোড়, রেলওয়ে ষ্টেশন, খলিলগঞ্জ বাজার, কেন্দ্রীয় বাস টার্মিনাল, শাপলা চত্বর, পাটেশ্বরী বাজার ও ধরলা সেতু এলাকায় হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করা হয় বলে জানিয়েছেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মীর্জা নাসির উদ্দিন।  

তিনি আরো জানান, রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ড. সাইফুর রহমান ও সহকারি অধ্যাপক মজিবুর রহমানের তত্ত্বাবধানে ২০ জন শিক্ষার্থী কলেজের ল্যাবরেটরীতে মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ১০টা থেকে বুধবার (২৫ মার্চ) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সময়ে এই দেড় হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে। তারা সেগুলো কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার পর বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

এ প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মান্নান জানান, অত্যন্ত দ্রুততার সাথে ঢাকা থেকে বোতল, গ্লিসারিন, মিথাইল অ্যালকোহল ও স্পিরিট-এই উপাদানগুলো সংগ্রহ করে এনে হ্যান্ড স্যানিটাইজার তৈরি এবং বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।