SomoyNews.TV

Somoynews.TV icon প্রবাসে সময়

আপডেট- ২৬-০৩-২০২০ ০৫:১৯:১৬

​ইতালিতে নতুন করে আরও ৬ শ’ ৮৩ জনের মৃত্যু

ita-covid-4pm

দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে ইতালির করোনা পরিস্থিতি। বুধবার (২৫ মার্চ) একদিনেই মারা গেছেন ৬শ' ৮৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৫শ' ৩ জনে। আক্রান্ত ছাড়িয়েছে ৭৪ হাজার।

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা গত দু'দিনে সামান্য কিছু কমলেও আতঙ্ক কমেনি কোথাও। করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে ইতিমধ্যেই পাঁচ শতাধিক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন মারাও গেছেন। দেশের প্রধানমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে আরও কিছু নতুন পদক্ষেপ নিয়েছে। বিনা কারণে ঘর থেকে বেরোনোর অভিযোগে এ যাবত ৮০ হাজার নাগরিকের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। পাশাপাশি ২৫ মার্চ রাত থেকে প্রথমে হাইওয়েতে থাকা পেট্রোল পাম্প এবং পরবর্তীতে অন্যান্য স্থানের পেট্রল পাম্পগুলি বন্ধ করে দেয়া হবে। করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এমন অবস্থায় লকডাউনে থাকা প্রবাসি বাংলাদেশিরা আরো হতাশ হয়ে পড়েছেন। সামরিকভাবে কাজ বন্ধ, ঘরে থাকা এবং করোনা, সব মিলিয়ে আতঙ্কিত তারা।

এক প্রবাসী বাংলাদেশি বলেন, করোনাভাইরাসে বাচ্চাদের স্কুল বন্ধ থাকায় প্রতিদিন তাদের স্কুল থেকে হোমওয়ার্ক দিচ্ছে। সেগুলো বাচ্চাদের করতে সাহায্য করছি।

এদিকে ইতালির স্বাস্থ্য বিভাগ করোনা ভাইরাসের পরীক্ষামূলক ঔষধ ব্যাবহারের অনুমতি দিয়েছে বলে জানা গেছে।