SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৬-০৩-২০২০ ০৩:২২:৩৪

করোনায় আক্রান্তদের তহবিল গঠনে রেগাতির ব্যতিক্রমী উদ্যোগ

parkour-home

করোনায় আক্রান্তদের জন্য তহবিল গঠনে ব্যতিক্রমী পথ বেছে নিলেন সুইজারল্যান্ডের স্কি খেলোয়াড় আন্দ্রে রেগাতি। নিজের ঘরে নানা রকম বাঁধার প্রাচীর তিনি নিজেই তৈরি করেছেন। পরে সেগুলো অতিক্রমের চ্যালেঞ্জ পাড়ি দিয়েছেন। এখান থেকে পাওয়া অর্থ করোনায় আক্রান্তদের জন্য মেডিকেল সরঞ্জাম কিনতে সহায়তা করবেন রেগাতি।

চারদিকে মরণঘাতী করোনার থাবায় বিপর্যস্ত জনজীবন। এরমধ্যেই বিপন্ন মানুষের পাশে দাঁড়াচ্ছেন ফুটবল ক্রিকেট মাঠের তারকারা। পিছিয়ে নেই অন্য ডিসিপ্লিনের ক্রীড়াবিদররাও।

মানুষ মানুষের জন্য। করোনা আবারো প্রমান করেছে। বিশ্বব্যাপাী আক্রান্তদের জন্য তহবিল গঠন করছেন তারকারা। এ যাত্রায় ভিন্ন পথ বেছে নিলেন সুইজারল্যান্ডের ফ্রিস্টাইল স্কি খেলোয়াড় আন্দ্রে রেগাতি।

নিজের ঘরে তৈরি করেছেন প্রতিবন্ধকতার বেড়াজ্বাল। লক্ষ্য একটাই কঠিন পথ পাড়ি দিয়ে পৌঁছতে চান হ্যান্ডওয়াশ ও বেসিনের কাছে। সেখানে যাওয়ার পথে রেগাতি পাড়ি দিয়েছেন একের পর এক বন্ধুর পথ। অবশেষে সব বাধা জয় করে পৌঁছে যান কাঙ্খিত লক্ষ্যে।

সেখানে গিয়ে রেগাতি হাত ধুয়েছেন সমর্থকদেরও উৎসাহিত করেছেন। এখান থেকে পাওয়া অর্থ করোনা আক্রান্তদের সাহায্যে ব্যয় করতে চান এই ইস তারকা।

২০১৮ সালে শীতকালীন অলিম্পিকে সুইজারল্যান্ডের হয়ে প্রতিনিদিত্ব করেন রেগাতি।