SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৫-০৩-২০২০ ২০:২৬:৫৯

চাঁদপুরে কোয়ারেন্টাইনে ১,০০৭ জন থেকে কমে ৪৫৩

chandpur

চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে থাকাদের সংখ্যা ১,০০৭ জন থেকে কমে ৪৫৩ জনে দাঁড়িয়েছে। রোববার (১৫ মার্চ) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান।

যদিও এরমধ্যে নতুন করে গত কয়েক দিনে ইউরোপসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের সাতটি করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ থেকে আসা ১৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখে তাদের পর্যবেক্ষণ করছে স্বাস্থ্যবিভাগ।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, জেলা প্রশাসনের নির্দেশে বিদেশ ফেরত লোকদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। তবে গত ২৫ ফেব্রুয়ারি থেকে আজ দুপুর পর্যন্ত চাঁদপুরের আট উপজেলায় ১ হাজার ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এখন এই সংখ্যা কমে বর্তমানে ৪৫৩ জনে এসে দাঁড়িয়েছে। অন্যদের ১৪ দিন শেষ হওয়ায় তাদের জন্য কোয়ারেন্টাইন প্রত্যাহার করা হয়েছে।

তবে এর মধ্যে উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ থেকে আসা ১৭৪ জনকে বিশেষভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। এই ১৭৪ জনের মধ্যে চীন (২), ইতালি (৩৩), দক্ষিণ কোরিয়া (৪), যুক্তরাষ্ট্র (৮), সিঙ্গাপুর (৫৫), মালয়েশিয়া (৭৮), এবং ইংল্যান্ড থেকে আসা ২ জন রয়েছেন।

আটটি উপজেলার কর্মরত স্বাস্থ্য কর্মীরা তাদের সার্বিক খোঁজখবর রাখছেন। তবে স্বস্তির কথা এখনো পর্যন্ত এদের কারো মধ্যে সর্দি, জ্বর কিংবা কাশির কোনো লক্ষণ দেখা যায়নি। তারপরও নিজ বাড়িতেই তাদের অবস্থান করতে অনুরোধ জানানো হয়। সিভিল সার্জন জানান, জেলার মতলব দক্ষিণে দুইজন প্রবাসী এমন নির্দেশনা মানতে অপারগতা জানালে প্রশাসনের মাধ্যমে তাদের সতর্ক করে দেওয়া হয়। বাকীদের একটু সাবধানে থাকা নির্দেশ দেওয়া হয়।

অপরদিকে, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালসহ পুরো জেলায় ১শ শয্যার আইসোলেশন ওয়ার্ডসহ সবধরনের প্রস্তুতি রাখা হয়েছে। এতে এখন পর্যন্ত করোনার লক্ষণ নিয়ে কোনো রোগী জেলার কোনো হাসপাতালে ভর্তি হননি বলেও জানান সিভিল সার্জন।