SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৪-১১-২০১৪ ২২:৫৯:৫৮

নানা সমস্যায় জর্জরিত বরগুনা জেলা স্টেডিয়াম

নানা সমস্যায় জর্জরিত বরগুনা জেলা স্টেডিয়াম

নানা সমস্যায় জর্জরিত বরগুনা জেলা স্টেডিয়াম। দীর্ঘ দিনেও হয়নি কোন সংস্কার কাজ । এ অবস্থায় স্টেডিয়ামটিতে বাঁধাগ্রস্ত হচ্ছে ক্রীড়াবিদদের প্রশিক্ষণ। অন্যদিকে, খেলা দেখতে আসা দর্শকদেরও পরতে হচ্ছে নানা ভোগান্তিতে।

প্রতিষ্ঠালগ্নে বরগুনা জেলার এই স্টেডিয়ামটিতে প্রায় দুই হাজার দর্শক বসার মতো তিনটি গ্যালারি তৈরি করা হয়। কিন্তু জেলা পর্যায়ের বিভিন্ন খেলায় দর্শক হয় প্রায় দশ থেকে পনের হাজার। তাই অধিকাংশ দর্শককেই এভাবে মাঠের মধ্যে দাড়িয়ে খেলা দেখতে হয়। এতে একদিকে খেলা পরিচালনা যেমন কষ্টসাধ্য হয়ে পড়ে অন্যদিকে ভোগান্তি বাড়ে দর্শকদের।

এদিকে মাঠের মধ্যে জোয়ারের পানি ওঠা-নামা করায় মাঠের বিভিন্ন স্থানে তৈরি হয়েছে খানা-খন্দের। অন্যদিকে বয়সের ভারে ভেঙ্গে যেতে শুরু করেছে গ্যালারি তিনটিও। এছাড়া বিভিন্ন স্থান থেকে সীমানা-প্রাচীর ভাঙ্গা দীর্ঘদিন ধরে। তাই প্রশিক্ষণ চলাকালে বহিরাগতদের প্রবেশসহ খেলার বিভিন্ন সামগ্রী খোয়া যাচ্ছে।

অন্যদিকে সন্ধ্যার পরে মাদকসেবীদের আড্ডাখানায় পরিণত হয় বলে দাবি খেলোয়াড় ও প্রশিক্ষকদের।

তবে ক্রীড়াঙ্গনের এমন সমস্যার কথা স্বীকার করলেন জেলা প্রশাসক। পাশাপাশি সমস্যা সমাধানের আশ্বাসও দিলেন তিনি।

বরগুনার জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম বলেন, ইতোমধ্যে প্রায় ৩ কোটি ২৯ লাখ টাকার মতো একটা কার্যক্রমের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অচিরেই এটার কার্যাদেশ দেয়া হবে।

১৯৭৪ সালে প্রায় সাড়ে চার একর জমি নিয়ে স্টেডিয়ামটি তৈরি হলেও এর অবকাঠামো নির্মাণ করা হয় ১৯৭৮ সালে।