SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৭-০২-২০২০ ১৯:৩১:২২

পাপিয়া অস্ত্র আনতেন সীমান্ত দিয়ে, ইয়াবা কুরিয়ারে

papiya

সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র এনে বাংলাদেশে অস্ত্র ব্যবসা করতেন বহিষ্কৃত যুবলীগ নেত্রী পাপিয়া। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, পাপিয়ার অবৈধ কার্যক্রমের সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে। আর দুদক বলছে, দুর্নীতি করলে কাউকেই ছাড় দেবে না দুদক। পাপিয়ার বিরুদ্ধে ৩টি মামলাই ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

মাদক এবং নারী ব্যবসার পাশাপাশি অবৈধ অস্ত্রেরও ব্যবসা ছিল পাপিয়ার। সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র এনে নিজস্ব লোকজনের মাধ্যমে ছড়িয়ে দিতেন সারা দেশে। এ কাজে তার অন্যতম সহযোগী ছিল রাকিব ও সুমন। এর মধ্যে সুমন কক্সবাজার থেকে পাপিয়ার জন্য কুরিয়ার ও রেলপথের মাধ্যমে ইয়াবার চালান নিয়ে আসতেন ঢাকায়। সম্প্রতি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কাছে রিমান্ডে এসব তথ্য দিয়েছেন পাপিয়া। তার অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছে পুলিশ।

ডিবি’র অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, তার অর্থের উৎস কী, এর পেছনের ইন্ধনদাতা এবং কোনো অনৈতিক কিছু থাকলেও সেটা আমরা খুঁজে বের করার চেষ্টা করব।

তদন্তে হোটেল কর্তৃপক্ষের গাফিলতির প্রমাণ পেলে আইনের আওতায় আনা হবে তাদেরও।

আব্দুল বাতেন বলেন, এর পেছনে কোনো হোটেল কর্তৃপক্ষের কোনো গাফিলতি রয়েছে কিনা সেটা দেখার পাশাপাশি যাতে কোনো অসামাজিক কার্যকলাপ না হয় সেটা নিশ্চিতে আমরা তৎপরতা বৃদ্ধি করব।

দুর্নীতি করলে কাউকেই ছাড় দেবে না দুদক উল্লেখ করে সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানান, যাদেরই নাম এসেছে তাদের তলব করা হবে।

তিনি বলেন, যে যত বড়ই হোক না কেন, যার নামই আসবে তাকেই তলব করা হবে। দুর্নীতির বিরুদ্ধে চলমান তৎপরতা অব্যাহত থাকবে।

ব্যক্তি বা দল নয়, দুদক অপরাধ বিবেচনায় কাজ করে বলেও জানান তিনি।