SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৭-০২-২০২০ ০৯:২৫:১১

সেনা কর্মকর্তার বাড়ি জেনে ক্ষমা চেয়ে ফিরে গেলেন চোর

thief

প্রাক্তন সেনা কর্মকর্তার ফাঁকা বাড়িতে ঢুকে চুরি করতে গিয়ে সততার পরিচয় দিলেন চোর। চুরি না করে বরং তার কর্মের জন্য ক্ষমা চেয়ে গেছেন তিনি। সম্প্রতি কেরালের এক বাড়িতে চুরির ঘটনা সামনে আসে। আর ঘটনা সামনে আসতেই তা কাহিনি হয়ে যায়।

পুলিশ সূত্রে জানা গেছে, কেরালে এক প্রাক্তন সেনা অফিসারের ফাঁকা বাড়িতে ঢুকে পড়েন এক ব্যক্তি। কিছুক্ষণ থেকে বেরিয়েও যান। তার মাঝে অদ্ভুত কিছু কাণ্ড করে যান। গৃহকর্তা দু’ মাস বাড়ির বাইরে। পরদিন সকালে বাড়ির কাজের লোক এসে দেখেন এই সব কাণ্ড হয়ে রয়েছে, খবর যায় পুলিশে।

পুলিশ তদন্ত করেতে গিয়ে দেখে, দেয়ালে মালায়ালামা ভাষায় কিছু লিখে রেখে গেছেন ওই চোর। লিখেছেন, এই ঘরে ঢুকে টুপি দেখে আমি বুঝতে পারি, এটি একজন সেনা অফিসারের বাড়ি। আগে যদি বুঝতে পারতাম, তাহলে এখানে ঢুকতাম না। অফিসার, আমাকে ক্ষমা করবেন। আমি বাইবেলের অষ্টম অনুজ্ঞা লঙ্ঘন করেছি। বাইবেলের দশটি অনুজ্ঞার মধ্যে অষ্টমে বলা হয়েছে, ‘যা তোমার নয়, তা কখনও নেয়া উচিত নয়।’

সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি প্রথমে আলমারি খুলে দেড় হাজার টাকা পকেটস্থ করেন। তারপর ঘরে রাখা মদের বোতল থেকে কিছুটা পানীয় গলার্ধকরণ করার পর দেখতে পান সেনা অফিসারের টুপি। তারপরই তার বোধোদয় হয় বলে ধারণা।

বোধোদয় হওয়ার পর ওই ব্যক্তি চুরি করা দেড় হাজার টাকা ফের রেখে দেন। সেই সঙ্গে পাশের একটি বাড়ি থেকে চুরি করা একটি ব্যাগও সেখানে রেখে দিয়ে যান। সঙ্গে একটি চিরকুটও রেখে যান। সেখানে লেখা ছিল, ‘পাশের বাড়ি থেকে নেয়া এ ব্যাগটি দয়া করে তার মালিককে ফিরিয়ে দেবেন।