SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৭-০২-২০২০ ০৪:৪৩:৩৪

ভেট্টোরির বেতন দৈনিক ২ লাখ টাকা

vettori-spin-up

বাংলাদেশের তরুণ স্পিনারদের প্রতিভায় মুগ্ধ জাতীয় দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। সঠিক দিক-নির্দেশনা পেলে আমিনুল, মুরাদ, তানভীররাও ভালো করবে একদিন। জাতীয় দলের কাজের বাইরে নতুন ভূমিকায়, এই চার স্পিনারের সঙ্গে কাজ করেছেন ভেট্টোরি। মূলত কৌশল নিয়েই প্রথম দিনের সেশনে কাজ করেছেন তিনি। কিংবদন্তী ভেট্টোরির সঙ্গে কাজ করার সুযোগ ক্যারিয়ারে কাজে আসবে, এমনটাই বিশ্বাস স্পিনারদের।

দৈনিক বেতন দুই লাখ টাকা। দেশের প্রেক্ষাপটে অংকটা অস্বাভাবিকই। তবে কিংবদন্তী ড্যানিয়েল ভেট্টোরির অভিজ্ঞতার মূল্য এটাই। তাই তার বোলিং দর্শনের ষোলোআনা কাজে লাগাতে সম্প্রতি বিসিবি, ভেট্টোরির চুক্তিতে আনে পরিবর্তন। জাতীয় দলের পাশাপাশি পাইপলাইনের স্পিনারদের নিয়েও কাজ করবেন এই কিউই কিংবদন্তী।

প্রথম দিন ভেট্টোরির ক্লাসে ৪ বোলার। আমিনুল ইসলাম বিপ্লব, হাসান মুরাদ, তানভীর ইসলামের সঙ্গে অভিজ্ঞ নাজমুল ইসলাম অপু। তিন তরুণকে নিয়ে দীর্ঘ সময় পার করেছেন ভেট্টোরি। প্রায় দুই ঘণ্টাব্যাপী সেশনে বলের গ্রিপ, ফলো থ্রু আর বোলিংয়ের নানা বৈচিত্র্য নিয়েই কাজ হয়েছে। নতুনদের প্রতিভা মুগ্ধ করেছে দলের স্পিন বোলিং কোচকে।

বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি বলেন, আমি আগে এই বোলারদের শুধু টিভিতে খেলতে দেখেছি। এখন কাজ করার সুযোগও হলো। সবাই খুব প্রতিভাবান। এই বয়সে তাদের প্রতিভা দেখে আমি মুগ্ধ। আপনি নাঈমকে দেখুন দু'বছর আগেও সে অনূর্ধ্ব-১৯ দলে ছিলো কিন্তু এখন অনেক পরিনত সে। তাদের বোলিংয়ে বড় কোনো পরিবর্তন আনছি না, আপাতত বৈচিত্র্য নিয়ে কাজ করছি। কিভাবে তারা ভালো করতে পারে আমার অভিজ্ঞতা থেকে সেটাই তাদের জানিয়েছি।

জাতীয় দলে খেলায় বিপ্লব আগেও কাজ করেছেন ভেট্টোরির সঙ্গে। তবে মুরাদ ও তানভীরের জন্য এই অভিজ্ঞতা একবারেই নতুন। বিপ্লব পুরনো টোটকাগুলোই ঝালিয়ে নিয়েছেন। তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতানো হাসান মুরাদ নতুন এই অভিজ্ঞতায় উচ্ছ্বসিত।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব বলেন, একা একা তো বোঝা যায় না কোথায় কাজ হচ্ছে, কোথায় হচ্ছে না। যখন একজন অভিজ্ঞ কোচ এটা দেখে তখন ভুলগুলো শুধরানো সহজ হয়।

এই তরুণ স্পিনারদের উন্নতির বিষয়েও আশাবাদী ড্যানিয়েল ভেট্টোরি। ভেট্টোরি বলেন, আমি শতভাগ নিশ্চিত তারা ভবিষ্যতে ভালো করবে। বয়সের সঙ্গে স্পিনাররা আরো পরিণত হয়। আমার বিশ্বাস এরাও দিনে দিনে আরো ভালো করবে।

আপাতত ভেট্টোরির সঙ্গে দুই দিন কাজ করবেন চার স্পিনার।