SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৫-০২-২০২০ ১৬:৩৩:৩৬

মালয়েশিয়া পাচারকালে সাগরে ১৫ রোহিঙ্গাকে উদ্ধার, আটক ২

coxbazar

কক্সবাজারের উখিয়ার উপকূল দিয়ে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১৫ জন রোহিঙ্গাকে উদ্ধার এবং দুই দালালকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সমুদ্র উপকূলের ইনানী বড়খাল এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সিদ্ধার্থ সাহা।

উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ১০ জন নারী, ১ জন ৪ মাসের শিশু ও ৪ জন পুরুষ রয়েছেন। তবে আটক ২ দালালের পরিচয় জানাতে না পারলেও তারা স্থানীয় বাংলাদেশি নাগরিক বলে জানান এসআই।

সিদ্ধার্থ জানান, মঙ্গলবার ভোরে উখিয়ার সমুদ্র উপকূলের ইনানী বড়খাল এলাকায় সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য কিছু সংখ্যক রোহিঙ্গাকে জড়ো করা হয়েছে খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় ঘটনাস্থলে পুলিশের উপস্থিতিতে টের পেয়ে কয়েকজন দালাল দৌঁড়ে পালানোর চেষ্টা করলেও ধাওয়া দিয়ে ২ জনকে আটক করা সম্ভব হয়।  এবং ঘটনাস্থল থেকে নারী ও শিশুসহ ১৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

এসআই বলেন, আটক দালালরা উদ্ধার হওয়া এসব রোহিঙ্গাদের সাগরপথে মালয়েশিয়া পাচারের চেষ্টা চালাচ্ছিল। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। আটক দালাল ও উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।