SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-০২-২০২০ ০৩:৪৭:৫৭

প্রশিক্ষণের জন্য ফুটবলারদের ইউরোপ পাঠাবে মন্ত্রণালয়

football

আটটি বিভাগকে নিয়ে শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলের জাতীয় পর্যায়ের খেলা। এ পর্যায় থেকে বাছাইকৃত ফুটবলাররা জাতীয় দলের পাইপ লাইনকে আরও সমৃদ্ধ করবে। এমনটাই মনে করেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গেলবারের মতো এবারও উঠে আসা প্রতিভাবান ফুটবলারদের উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিল-আর্জেন্টিনার পাশাপাশি ইউরোপের কোনো দেশে পাঠাবে ক্রীড়া মন্ত্রণালয়। এদিকে,পর্যাপ্ত সুযোগ সুবিধা পেলে ভবিষ্যতে লাল-সবুজ জার্সি গায়ে দেশের প্রতিনিধিত্ব করতে চায় তরুণ ফুটবলাররা।

তৃণমূল থেকে প্রতিভাবান ফুটবলার তুলে আনার লক্ষ্য নিয়ে কয়েক বছর আগে থেকেই শুরু করা হয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট। এরই ধারাবাহিকতায় গেলো বছরের সেপ্টেম্বর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে, বালক অনূর্ধ্ব-১৭ তে উপজেলা,জেলা ও বিভাগীয় পর্যায়ে ৯৮,৭৩০ জন খেলোয়াড় অংশ নেয়। একই পর্যায়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবলে অংশ নেয় ১১৮২৬ জন খেলোয়াড়। এখান থেকে ফুটবলার বাছাই করে এবার ৮টি বিভাগের চূড়ান্ত পর্বের খেলা শুরু হয়েছে।

এই ধরনের টুর্নামেন্ট থেকে আগামী দিনের জাতীয় মানের ফুটবলার তৈরি হওয়ার ক্ষেত্র গড়ে উঠবে। শুধু তাই নয় , এ পর্যায় থেকে উঠে আসা প্রতিভাবান ফুটবলাররা জাতীয় দলের পাইপ লাইনকে আরও সমৃদ্ধ করবে। এমনটাই মনে করেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমরা আন্তঃস্কুল প্রতিযোগিতা করছি, কলেজেও করব। এসবের কারণ হলো প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করা।

তৃণমূল পর্যায় থেকে গেলো বছরও বেশকজন ভালো মানের ফুটবলার উঠে আসে জাতীয় পর্যায়ে। তাদের উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিল পাঠায় ক্রীড়া মন্ত্রণালয়। এবারও এ পর্যায় থেকে বাছাইকৃত ফুটবলারদের ব্রাজিল-আর্জেন্টিনার পাশাপাশি ইউরোপের কোনো দেশে পাঠাবো বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

এদিকে, এ টুর্নামেন্টে অংশ নেয়া ফুটবলারদের স্বপ্নটাও যেন আকাশচুম্বী। পর্যাপ্ত সুযোগ সুবিধা পেলে ভবিষ্যতে লাল-সবুজ জার্সি গায়ে দেশের প্রতিনিধিত্ব করার প্রত্যয় তাদের।

টুর্নামেন্টে বালকদের উদ্বোধনী খেলায় বর্তমান চ্যাম্পিয়ন রংপুর বিভাগকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম বিভাগ।