SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-০২-২০২০ ০২:৪৬:৪৮

হকি স্টেডিয়াম পরিদর্শন করে অসন্তোষ দাতো তৈয়বের

hockey

মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে জুনিয়র ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার টুর্নামেন্ট। এ উপলক্ষে মওলানা ভাসানী হকি স্টেডিয়াম পরিদর্শন করে অসন্তোষ প্রকাশ করেছেন এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী দাতো তৈয়ব ইকরাম। টুর্নামেন্ট শুরুর আগে অবকাঠামোগত নানা উন্নয়নের পরামর্শ দেন তিনি। এদিকে, হকির সার্বিক উন্নয়নে নিজেদের সক্ষমতা প্রমাণ করতে চায় ফেডারেশন।

ক্রিকেট, ফুটবলের পর যে খেলাটির নাম অবলীলায় আসে সেটি হকি। কিন্তু দেশের হকিতে যেন চলছে দৈন্যদশা। নতুন কমিটি আসার পর হঠাৎই ক্যাসিনো কেলেঙ্কারির কালো থাবায় জর্জরিত এই ফেডারেশন।

হকির ঘুরে দাঁড়ানোর গল্পে দীর্ঘদিন পর যুক্ত হয়েছে আন্তর্জাতিক টুর্নামেন্ট। আসছে জুনে ঢাকায় বসবে জুনিয়র ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার টুর্নামেন্ট। কিন্তু তার আগে চাই প্রস্তুতি। দেশের একমাত্র ভেন্যুটি কতোটা প্রস্তুত? তা ঘুরে দেখলেন এশিয়ান হকির প্রধান নির্বাহী। তবে খুব একটা সন্তুষ্ট নন তিনি। টুর্নামেন্টে শুরুর আগে অবকাঠামোগত উন্নয়নের জন্য দেন নানা পরামর্শ।

এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী দাতো তৈয়ব ইকরাম বলেন, মুজিববর্ষ উপলক্ষে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে এখানে। তার আগে এখানকার অবকাঠামোগত উন্নয়ন বাড়ানো দরকার। এখানকার প্রেসবক্স, গ্যালারি, টার্ফের আরও উন্নয়ন করা প্রয়োজন। এখানে বিনিয়োগ বাড়াতে হবে। নিরাপত্তার বিষয়টিও গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে। আমরা আশা করি বাংলাদেশ হকি ফেডারেশন সময়মতো সব সম্পন্ন করতে পারবে।

এছাড়া বাংলাদেশের হকি খেলোয়াড়দের উন্নয়ন ও নতুন খেলোয়াড় তুলে আনতে বেশি বেশি টুর্নামেন্ট আয়োজনের পরামর্শ দেন তিনি।

দাতো তৈয়ব ইকরাম বলেন, বাংলাদেশে অনেক সম্ভাবনাময় হকি খেলোয়াড় আছে। প্রয়োজন নিয়মিত টুর্নামেন্ট আয়োজনের। তাহলে নতুন নতুন খেলোয়াড় উঠে আসবে।

এদিকে, আন্তর্জাতিক এই টুর্নামেন্টের মধ্য দিয়ে হকিতে নতুন প্রাণ ফিরবে বলে বিশ্বাস ফেডারেশনের। তবে নিয়মিত লিগ শুরু করতে না পারার সরল স্বীকারোক্তি উঠে আসে ফেডারেশনের বক্তব্যে।

৪ থেকে ১২ জুন মাঠে গড়াবে এই টুর্নামেন্ট।