SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০২-২০২০ ১৮:০৭:৫১

৩০০ করতে চেয়েছিলেন মুশফিক

mushfiq-200

দুর্দান্ত ব্যাটিংয়ে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেয়ার পর ব্যাটিং চালিয়ে যেতে চাচ্ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু সেটা আর হলো না। শেষ বিকেলে উইকেটের আশায় ইনিংস ঘোষণা করে দেন অধিনায়ক মুমিনুর হক।

তবে চা বিরতির সময়ও নাকি ইনিংস ঘোষণার বিষয়ে মাঠের ব্যাটসম্যানদের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি। মিরপুর টেস্টে তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানান মিস্টার ডিপেন্ডেবল।

সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, আমাদের কাছে যতটুকু সময় ছিল। প্রায় দুইদিন। তার চেয়ে বড় বিষয় হলো উইকেটে যতবেশি ব্যাটিং করবো ততই আমাদের জন্য ভালো হতো। ইনিংস ঘোষণার বিষয়ে আমাদের চা-বিরতে এরকম কোন আলোচনা হয়নি। আমি ৩০ মিনিট আগে জানতে পারলাম; লাস্ট ৬ থেকে ৮ ওভার তাদেরকে (জিম্বাবুয়ে) ব্যাট করতে দেবো। সেময়ে আমরা একটু এক্সিলেট (দ্রুত রান তোলার) করার চেষ্টা করেছি।

তিনি বলেন, এর আগে লিটন থাকা অবস্থায় আমাদের অন্য প্লান ছিলো। ও যদি একশো করতে পারতো তাহলে আমারও ৩০০ করার সুযোগ থাকতো। সেটা আজকে হতো না, আগামীকাল প্রথম সেশনে হয়তো হয়ে যেতো। তবে, ভবিষ্যতে এরকম কোন সুযোগ আসে তাহলে অবশ্যই চেষ্টা করবো। এখন পর্যন্ত যা হয়েছে, টিম হিসেবে আমরা ভালো পজিশনে রয়েছি।

বাংলাদেশি বোলিং বিষয়ে মুশফিক বলেন, আমাদের বোলিং সাইট ভালো। সেক্ষেত্রে আমাদের এই ইনিংসটা হয়-তো যথেষ্ট।

তৃতীয় শতকে বিষয়ে মুশফিক বলেন, আমাদের ব্যাটসম্যানরা তৃতীয় শতক করার সামর্থ্য রাখে। বিশেষ করে যারা টপ অর্ডারে ব্যাট করে তাদের সকলের জন্য পসিবল। শান্ত যদি কালকের দিন এবং আজকের টি-সেশন পর্যন্ত ব্যাট করতে পারতো, তাহলে তারও ৩০০ বা ২৮০ হয়ে যেতো।

মিস্টার ডিপেন্ডবল বলেন, ওয়ার্ল্ড ক্রিকেট অনেকেরই এক থেকে একাধিক থ্রি-পল হান্ড্রেড রয়েছে। তারা যদি করতে পারে, তাহলে বাংলাদেশি ব্যাটসম্যানরা কেন পারবে না?