SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৪-০২-২০২০ ১৪:২৮:৫৮

পিরোজপুরে ন্যাশনাল সার্ভিসের চাকরি স্থায়ীকরণের দাবি

pirozpur

চাকরি স্থায়ীকরণের দাবিতে পিরোজপুরে মানববন্ধন করেছেন ন্যাশনাল সার্ভিসের কার্য সহকারীরা। সোমবার সকালে (২৪ ফেব্রুয়ারি) পিরোজপুর সদর উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে (৭ম পর্ব) কর্মরত সব কার্য সহকারীর আয়োজনে শহরের টাউন ক্লাব সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
মানববন্ধনে বক্তারা বলেন, পিরোজপুর সদর উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে (৭ম পর্ব) কর্মরত সকল কার্য সহকারীদের দুই বছরের চাকরির মেয়াদ শেষ হয়ে গেলে প্রায় এ উপজেলায় ১ হাজার ৩০০ যুব ও যুব নারীরা বেকার হয়ে যাবে। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি ঘরে ঘরে যে চাকরি দেয়ার অঙ্গীকার করেছেন তার একটি অংশ হতে পারে ন্যাশনাল সার্ভিসে কর্মরত কার্য সহকারীদের চাকরি স্থায়ীকরণের মাধ্যমে।
 
তাই ন্যাশনাল সার্ভিসে চাকরিরত শিক্ষিত, প্রশিক্ষিত ও দক্ষ এই যুব ও যুব নারীদের এবং তাদের পরিবারের কথা চিন্তা করে এ স্থায়ীকরণের দাবি জানান বক্তারা।
 
এ সময় বক্তব্য দেন- পিরোজপুর সদর উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে (৭ম পর্ব) কর্মরত সকল কার্য সহকারী মৌসুমী মণ্ডল, হাসিবুল ইসলাম হাসান, আমিনুল ইসলাম, তামিম সরদার, প্রণব সাহা, চঞ্চল ভট্টাচার্য, শারমিন ইসলাম পলি, স্বরসতী হালদার, মো. সোহেল রানা, বেলাল হোসেন, পরিতোষ সিকদার, লিটন চন্দ্র রায় প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালের ১ মার্চ থেকে ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত মাসিক ৬ হাজার টাকা বেতনে দু’বছর মেয়াদে প্রায় ১ হাজার ৩০০ যুব ও যুব নারীদের ওই চুক্তিভিত্তিক নিয়োগ করেছিল যুব উন্নয়ন অধিদপ্তর।