SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৪-০২-২০২০ ১৪:১০:১৭

তাজমহলে ট্রাম্পের ওপর বানরের হামলার আশঙ্কা!

bador

৩৬ ঘণ্টার সফরে ভারতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুজরাটের আহমেদাবাদে প্রেসিডেন্ট ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে আশঙ্কা, এই সফরকালে ট্রাম্প ও মেলানিয়ার ওপর হামলা চালাতে পারে ভারতের বানর।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ৩৬ ঘণ্টার এ সফরে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে আগ্রায় তাজমহল দেখতে যাবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর সেখানেই বানর বাহিনীর টার্গেটে পড়তে পারেন তিনি!

এ নিয়ে চিন্তায় পড়েছে তার নিরাপত্তা কর্মকর্তারা। আপাতত আগ্রার কুখ্যাত বানর বাহিনীর মোকাবিলা করতে মোতায়েন করা হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত পাঁচটি হনুমান। আহমেদাবাদ থেকে আগ্রায় পৌঁছানোর পর থেকেই মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে থাকবে ওই বানরগুলো। বাননের হামলা থেকে রক্ষায় আপাতত নির্ভর করতে হচ্ছে বানর বাহিনীর ওপরই।

তাজমহল চত্বরে কমপক্ষে ৫০০ থেকে ৭০০ বানরের বাস। দূর থেকে গুলতি ছুড়ে বানর তাড়ানোর চেষ্টা চলছে। কিন্তু তাতেও চিন্তা যাচ্ছে না। আপাতত পুলিশ ভেবেছে, তারা বানর তাড়ানোর সরঞ্জাম নিয়ে তৈরি থাকবেন।

এক কর্মকর্তা বলেন, এভাবে কয়েকটা বানর তাড়ানো সম্ভব, ঝাঁকে ঝাঁকে বানরকে তাড়ানো কঠিন হবে। আশা করি, কোনো অপ্রীতিকর পরিস্থিতি হবে না।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা ৪০ মিনিটে আহমেদাবাদে বিমানবন্দরে অবতরণ করে ট্রাম্পের বিমান ‘এয়ারফোর্স ওয়ান’। ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো ভারত সফরে করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।