SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০২-২০২০ ১০:৫৪:০২

ভারত বধের স্বপ্নে বিকেলে মাঠে নামবে সালমারা

women-pre

বিশ্ব আসরে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রস্তুতি ম্যাচে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে এবার ভারত বধের স্বপ্ন টাইগ্রেসদের।

অন্যদিকে জয়ের ধারায় এবার বাংলাদেশের বিপক্ষেও জেতার সংকল্প ভারতীয়দের। অস্ট্রেলিয়ার পার্থের ওয়াকায় দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

এশিয়া কাপ জয়ের পর থেকেই পাল্টেছে বাংলাদেশের নারী ক্রিকেট দলের চিত্র। যেখানে সাকিব-তামিমরা পারেননি কোনো ট্রফি আনতে সেখানে বরাবরই আলোচনার আড়ালে থাকা সালমা-জাহানারা এশিয়া শ্রেষ্ঠত্ব এনে দিয়েছিল বাংলাদেশকে।

বিশ্ব মঞ্চে বাংলার মেয়েরা কখনোই হারাতে পারেনি ভারতকে। তবে কথায় আছে না, যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। যুদ্ধের ময়দানেও এ জাহানারা জোত্যিরাই স্বপ্ন সারথী লাল সবুজের। টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার নিয়ে চতুর্থবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। কখনোই গ্রুপ পর্বের বাধা পেরুতে পারেনি। এবারেও কঠিন গ্রুপে বাংলাদেশ।

প্রথম ম্যাচ যাদের বিপক্ষে সেই ভারত হারিয়েছে তাদের প্রথম ম্যাচে চার বারের চ্যাম্পিয়ন আর আসরের হট ফেবারিট অস্ট্রেলিয়াকে। পরাজয়ে ডরে না বীর। প্রস্তুতি ম্যাচ পাকিস্তানকে হারিয়েই তার রসদ জমিয়েছে সালমার দল।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন বলেন, আমরা আমাদের বিষয়টা চিন্তা করব। ম্যাচ বাই ম্যাচ খেলে যাব আমরা।

অন্যদিকে ক্রিকেট বিশ্বে বড় দল হলেও বিশ্বকাপ না জেতার ক্ষুধায় মরিয়া ভারতের মেয়েরা। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান মিতালি রাজ তাদের দলে না থাকলেও দারুণ শক্ত ব্যাটিং লাইনআপ। পেস অ্যাটাক বেশ।

আলাদা করে স্পটলাইটে থাকবে লেগ স্পিনার পুনাম। ৪ উইকেট নিয়ে অজি বধরে সেই ছিলো প্রধান অস্ত্র। বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও পেশাদার ভারতীয় মেয়েরা।

পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত দু'দল ১১টি ম্যাচে মুখোমুখি হয়েছে টি-টোয়েন্টিতে। যার মধ্যে বাংলাদেশ ২টি আর ভারত জিতেছে ৯টি ম্যাচে।