SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২২-০২-২০২০ ১৭:০৪:৪৪

ইতালিতেও ছড়াচ্ছে করোনা, ১০ শহরে নিষেধাজ্ঞা

corona

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ইতালিতে। ২৪ ঘণ্টায় দেশটিতে ১৬ জন সংক্রমিত হয়েছে। আরও ২৫০ জনকে পরীক্ষার জন্য অপেক্ষা রাখা হয়েছে। উদ্ভুত পরিস্থিতিতে ইতালির ১০টি শহরে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ইতালি কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এমন মানুষ রয়েছে যিনি কখনো চীনে যাননি। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। যে দশ শহরে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সেখানে স্কুল-কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ভবন, রেস্টুরেন্ট ও কফি শপের মতো জনবহুল এলাকায় যেতে নিষেধ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

জানা গেছে, করোনা সংক্রমণ নিয়ে চীন থেকে যাওয়া এক ব্যক্তির সঙ্গে মিটিং করার পর আরেক ব্যক্তি সংক্রমিত হয়। পরে তিনি হাসপাতালে গেলে সেখানে পাঁচ চিকিৎসক ও নার্সসহ কয়েকজন রোগী ভাইরাসে আক্রান্ত হয়। এভাবে দেশটিতে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এছাড়া স্থানীয় একটি ক্যাফেতে যাওয়া তিন ব্যক্তির শরীরেও করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশ থেকে করোনা ছড়িয়ে পড়ার পর বিশ্বের এ পর্যন্ত প্রায় ৮০ হাজার মানুষ সংক্রমিত হয়েছে। এতে মারা গেছে প্রায় আড়াই হাজার।