SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২২-০২-২০২০ ১৩:৫৭:২৪

‘আবিদালের কথা ভালো লাগেনি, তবে বার্সাতেই থাকছি’

messi-abidal

দল নিয়ে বার্সা পরিচালক এরিক আবিদালের বিরূপ মন্তব্যের পাশাপাশি কোচ ভালভার্দের চাকরি হারানোর বিষয়টি লিওনেল মেসির কাছে অদ্ভুত মনে হয়েছে। শুধু তাই নয়, সম্প্রতি মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন উঠলেও, আপাতত কাতালান শিবিরেই থাকছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। স্প্যানিশ গণমাধ্যমে এক সাক্ষাতকারে বিষয়টি নিশ্চিত করেছেন মেসি।

সময়টা ভালো যাচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। কোচ ও ফুটবলারদের দ্বন্দ্বের জেরে গেলো মাসে বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া ও ক্লাব পরিচালক এরিক আবিদালের সিদ্ধান্তেই চাকরি হারাতে হয় কোচ ভালভার্দেকে। ভালভার্দের অধীনে যথেষ্ট মনোযোগী ছিলো না ফুটবলাররা, আবিদালের এমন মন্তব্যে বেশ চটেছিলেন বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি। যেখানে মেসির আচরণেও ক্ষুব্ধ হন আবিদাল। এমন পরিস্থিতিতে গেলো কদিন ধরে মেসি-আবিদালের দ্বন্দ্বটা স্প্যানিশ ফুটবল অঙ্গনে ছিল দৃশ্যমান।

এদিকে, বিষয়টি নিয়ে স্প্যানিশ গণমাধ্যমে সাক্ষাতকার দিয়েছেন লিওনেল মেসি। যেখানে দলের ফুটবলার আর ভালভার্দেকে নিয়ে বার্সার ক্রীড়া পরিচালক আবিদালের বিরূপ মন্তব্য নিয়ে কথা বলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

লিওনেল মেসি বলেন, দেখুন, আবিদাল দল সম্পর্কে যে মন্তব্য করেছে তা আমার কাছে আক্রমণাত্মক মনে হয়েছে। শুধু তাই নয়, কোচ ও ফুটবলারদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয় এমন কাজ করেছেন তিনি। একজন ফুটবলার হিসেবে যা কিছুতেই মেনে নিতে পারছি না। কোচকে বরখাস্ত করার সিদ্ধান্তে ফুটবলারদের জড়ানোটা একবারেই ঠিক হয়নি আবিদালের।

লিওনেল মেসির সাথে কোচ ভালভার্দের সম্পর্কটা সবসময় ভালো ছিল। আর প্রতিটি ম্যাচেই সেরাটা দেয়ার লক্ষ্যেই মাঠে নামতো মেসি। পাশাপাশি একাদশ বাছাইয়ে এল এম টেনের পরামর্শকেও বেশ প্রাধান্য দিতো দলের সাবেক কোচ ভালভার্দে। যদিও আবিদালের দাবি ছিল এই কোচের অধীনে খেলোয়াড়রা সেরাটা দিতে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

মেসি বলেন, দলের জন্য ফুটবলাররা ইতিবাচক পারফর্ম করতে মুখিয়ে থাকতো। মাঠ ও মাঠের বাইরে ভালভার্দের সঙ্গে সবার বোঝাপড়াটাও ছিল দারুণ। কিন্তু আবিদালের অভিযোগ অযৌক্তিক। তারপরও আমি জানি না কি কারণে আবিদাল এমন মন্তব্য করেছে।

মেসি-আবিদাল দ্বন্দ্বের জেরে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন উঠলেও, আপাতত কাতালান শিবিরেই থাকছেন ফুটবলের এই ক্ষুদে যাদুকর।