SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২২-০২-২০২০ ১৩:৪৭:৪২

রাতে মাঠে নামছে ইউরোপিয়ান সেরা তিন লিগের চ্যাম্পিয়ন

barcelona-mancity

একদিনে মাঠে নামছে ইংল্যান্ড, স্পেন ও ইতালির লিগ চ্যাম্পিয়নরা। ইপিএলে ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে লেস্টার সিটির। ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ১১টায়। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় বিগ ম্যাচে লড়বে চেলসি ও টটেনহ্যাম হটস্পার। এদিকে লা লিগায় শীর্ষে যাবার লক্ষ্যে থাকা বার্সেলোনার প্রতিপক্ষ এইবার। ক্যাম্প ন্যু'তে খেলা শুরু রাত ৯টায়। এছাড়া রাত ১১টায় সিরি আ'তে ক্রিস্টিয়ানো রোনালদোর দল য়্যুভেন্তাসের প্রতিপক্ষ স্পাল।

লিভারপুলের ইপিএল শিরোপা জয় এখন সময়ের ব্যাপার। ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট অলরেডদের। ইয়ুর্গেন ক্লপের দলের চেয়ে ২২ পয়েন্টে পিছিয়ে ম্যান সিটি। আর তৃতীয় স্থানে থাকা লেস্টারের সংগ্রহ ৫০ পয়েন্ট। তাই ফলাফল যাই হোক, তাতে লিভারপুলের শিরোপা স্বপ্নে প্রভাব পরবে না।

যদিও কাগজে কলমে এখনো ম্যান সিটির সম্ভাবনা আছে শিরোপা ধরে রাখার। তবে সেটা অসম্ভবের পর্যায়ে। তারপরও নিজেদের কাজটুকু করতে চায় গার্দিওলার দল।

ক'দিন আগেই সিটিজেনরা হেরেছে টটেনহ্যামের কাছে। এরপর ওয়েস্ট হ্যামকে হারালেও কিং পাওয়ারে সিটিজেনদের জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। ফক্সেসদের ডেরায় শেষ ৩ ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটে জয় পায় নি ম্যান সিটি। যদিও পরিসংখ্যানে এগিয়ে গার্দিওলার দলই। আগুয়েরো, ডি ব্রুইনা, সিলভারা থাকলেও, গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলতে পারবেন না রাহিম স্টারলিং ও লেরয় সানে।

অন্যদিকে লেস্টার ইপিএলে শেষ ৫ ম্যাচে জয় পেয়েছে মাত্র ১টিতে। চার ম্যাচে পয়েন্ট হারিয়ে তারা ছিটকে গেছে শিরোপা রেস থেকে। তবে ব্রেন্ডন রজার্সের দল চাইবে অন্তত দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করতে। ইপিএলের এবারের মৌসুমে সর্বোচ্চ গোলদাতাও এই দুই ক্লাবের। জেমি ভার্ডি করেছেন ১৭ গোল আর আগুয়েরোর গোলসংখ্যা ১৬। দলীয় লড়াইয়ের পাশাপাশি ব্যক্তিগত দ্বৈরথটাও তাই আভাস দিচ্ছে জমজমাট লড়াইয়ের।

লন্ডনে আরেক ম্যাচে মুখোমুখি হবে সাবেক গুরু-শিষ্য মরিনহো ও ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। গেলো ডিসেম্বরে এই দু'জনের প্রথম দেখায় জয় পেয়েছিলেন ল্যাম্পার্ড। এবার প্রতিশোধ নিতে চাইবেন দ্য স্পেশাল ওয়ান।

চেলসি ইপিএলে শেষ ৫ ম্যাচে ২টিতে ড্র ও ২টিতে হেরেছে। অন্যদিকে ইপিএলে টানা তিন জয়ের আত্মবিশ্বাস স্পার্সদের। তাই এই সুবিধা কাজে লাগিয়ে চেলসিকে টপকে পয়েন্ট টেবিলের চার নম্বর জায়গাটা দখলে নিতে চাইবে টটেনহ্যাম।

লা লিগায় চ্যাম্পিয়ন বার্সার প্রতিপক্ষ দূর্বল এইবার। শীর্ষে থাকা রিয়ালের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে আছে লিওনেল মেসির দল। প্রতিপক্ষ এইবার হওয়ায় কিছুটা স্বস্তিতে থাকতেই পারেন কোচ কিকে সেতিয়েন। লেগানেস থেকে মাত্রই তারা দলে নিয়েছে মার্টিন ব্রাথওয়েটকে। যদিও এই স্ট্রাইকারের খেলার সম্ভাবনা ক্ষীন। তবে মেসি-গ্রিজম্যান-ডি ইয়ংরা থাকায় ন্যু ক্যাম্পে পূর্ণ তিন পয়েন্টের আশা করতেই পারেন সমর্থকরা।