SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২২-০২-২০২০ ১৩:১১:২৮

মোবাইলের বাটন টিপলেই চলে আসবে পুলিশ!

javed

তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষা করতে নারী ও শিশুদের জন্য চালু করা হচ্ছে নতুন একটি ‘অ্যাপ’ এমনটাই জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

কোনো স্থানে বিপদে পড়লে মোবাইল ফোনের একটি বাটন চাপ দিলেই যাতে ভুক্তভোগীর আশপাশে অবস্থান করা পুলিশ সহযোগিতায় এগিয়ে আসতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি। 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্বাচল সংলগ্ন একটি পার্কে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত বনভোজনে অংশ নিয়ে জাবেদ পাটোয়ারী এ কথা জানান।

আইজিপি বলেন, নারী ও শিশুদের তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষায় ‘অ্যাপ’টি কিছুদিনের মধ্যে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে। পর্যায়ক্রমে এই ‘অ্যাপ’টি ছড়িয়ে দেয়া হবে সারাদেশে। যদিও দুই বছর আগে চালু হওয়া জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ পর্যন্ত ৫৮ লাখ ভুক্তভোগীকে সেবা দিয়েছে।

আইজিপি আরো বলেন, যেকোনো অপরাধের পেছনে পুলিশ যেমন ছোটে, তেমনি অপরাধ বিটের প্রতিবেদকেরাও ছোটেন সংবাদ সংগ্রহের জন্য। সব সময়ই পুলিশের সঙ্গে কাজের মিল রয়েছে অপরাধবিষয়ক প্রতিবেদকদের।

পুলিশকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চান জানিয়ে আইজিপি বলেন, পুলিশকে জনমুখী করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। পুলিশের ভুল ধরিয়ে দিলে এতে গঠনমূলক পরিবর্তন আনা যায়। থানাকে মানুষের আস্থা ও জনবান্ধব করার চেষ্টা অব্যাহত আছে।

বনভোজনে আরো উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন, পুলিশের কাউন্টার  টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান। এছাড়া র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদও বনভোজনে এসেছিলেন।