SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২২-০২-২০২০ ১০:০৩:২৯

মাস্ক পরেই চুমু খেলেন ২২০ নবদম্পতি

phillipines-marriage

করোনার ভয়ে সারাবিশ্ব যখন কুকড়ে আছে তখন ফিলিপিন্সে মাস্ক পরেই সম্পন্ন হল গণবিবাহ। এদিন প্রায় ২২০ জন দম্পতি শুরু করল নিজেদের জীবনের নতুন পথ চলা। কোস্টাল সিটি বাকোলোড আয়োজিত এই গণবিবাহে অংশগ্রহণ করলেন তারা। 

ইতোমধ্যেই করোনা ভাইরাসে চীনে মারা গেছেন ২ হাজার ৩৪৫ জন। এর আগে বৃহস্পতিবারও দেশটিতে করোনা ভাইরাসে শতাধিক মানুষ মারা গেছেন। চীনের মূল ভূখণ্ডের বাইরে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৫ জন। তবে সেই দুঃখের স্মৃতিকে ভুলিয়ে দিতে ফিলিপিন্সের গণবিবাহের আসর সেজে উঠেছিল সাদা গাউন, সাদা শার্ট ও নীল মাস্কে। একই সঙ্গে ২২০ জন দম্পতি চুমু খেলেন মাস্ক পরেই। 
  
জন পল একজন জানান, মাস্ক পরে চুম্বনে অদ্ভুত অনুভূতি হলেও করোনার সংক্রমণ থেকে বাঁচতে তা ব্যবহার করতেই হলো। এদিনের অনুষ্ঠানে জন পলও বিয়ে করেন তার সাত বছরের সম্পর্কে থাকা প্রেমিকাকে।

যারা এ গণবিবাহে অংশগ্রহণ করেন তাদের সবারই নিজের স্বাস্থ্য রিপোর্ট জমা দিতে হয়েছে। পাশাপাশি জমা রাখতে হয়েছে বিগত ১৪ দিন তারা কোথায় ঘুরতে গিয়েছিলেন সেই সংক্রান্ত নথিও। কারণ করোনার সংক্রমণে ইতোমধ্যেই বিভিন্ন দেশ চীন থেকে আগতদের প্রবেশ নিষিদ্ধ করা হচ্ছে। ফিলিপিন্সে নিয়ম করে ফি-বছর ভ্যালেন্টাইন্স দিনের পরেই এ গণবিবাহের আয়োজন করা হয়।