SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২২-০২-২০২০ ০৩:২২:২৭

উইকেটের চরিত্র নিয়ে উৎকণ্ঠায় জিম্বাবুয়ে

capture

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে কেমন হবে উইকেটের চরিত্র? এ নিয়ে আগ্রহ আর উৎকণ্ঠার শেষ নেই অতিথি দলের। জিম্বাবুইয়ান কোচ স্পোর্টিং উইকেট প্রত্যাশা করলেও আভাস মিলছে এ ম্যাচেও দেখা যেতে পারে স্পিনিং ট্যাক। অন্যদিকে টাইগার কোচ ডোমিঙ্গো বলছেন, টার্ন এন্ড বাউন্সি উইকেট হলে তা ইতিবাচক হবে তার দলের জন্য।

কোন রাখঢাক নয়। শেষ দিনের অনুশীলন শুরুর আগে অতিথি দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর, প্রথমেই ছুটে গেলেন উইকেটের কাছে। কিছুক্ষণ বাদেই যাতে যোগ দেন দলের অন্যরা-ও।

একমাত্র টেস্টে কেমন হবে পর্দায় ঢাকা এই ২২ গজের চরিত্র? আভাস পাওয়া যাচ্ছে, মিরপুরের আর ১০টা ম্যাচের মতো এখানে উইকেট হবে মন্থর। শুরুতে ব্যাটিং করাটা সহজ হলেও ম্যাচের বয়স যত বাড়বে ততই ধরবে স্পিন। যেখানে দিনের প্রথম সেশনে ঝড় তুলবেন পেসার'রা।

খেলা হবে ৪ নম্বর পিচে। যে উইকেট সাক্ষী ছিলো, অজিদের বিপক্ষে ঐতিহাসিক জয়ের। তাইতো উইকেট নিয়ে প্রশ্ন উঠতেই কিছুটা স্বস্তি, টাইগার অধিনায়কের কণ্ঠে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, এই উইকেটে টসটা খুবই গুরুত্বপূর্ণ হবে। তিন পেসার নিয়ে খেলতে পারলে ভালো হতো। আমরা জানি দলের শক্তি কোন জায়গায়। সেভাবেই পিচ তৈরি করা হয়েছে বলেই আমার বিশ্বাস।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনের প্রায় পুরোটা জুড়েই, জিম্বাবুয়ে দলের কাছে প্রশ্ন ছিলো পিচ নিয়ে। কোচ লালচাঁদ রাজপুতও বলছেন, বানানো হয়েছে টার্নিং উইকেট। তবে সে চিন্তা বাদ দিয়ে আপাতত শিষ্যদের পারফর্মেন্সের দিকেই তাকিয়ে তিনি।

জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল কোচ লালচাঁদ রাজপুত বলেন, পিচ যেমনই হোক না কেন, এটা গুরুত্বপূর্ণ আপনি কিভাবে খেলছেন। তবে প্রত্যাশা করতেই পারি তুলনামূলক স্পোর্টিং উইকেটই থাকবে।

বিশ্ব ক্রিকেটে মিরপুরের উইকেট পরিচিত স্লথ হিসেবেই। কারণ এ মাঠে খেলা হয় প্রচুর ক্রিকেট। তবে ২০১৮'র নভেম্বরের পর রঙ্গিণ বলে টেস্ট বলেই, ভিন্ন চিত্র দেখা গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।