SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২২-০২-২০২০ ০৩:০১:২৯

ম্যাচ নিয়ে সব পরিকল্পনা পাপনকে জানাতে নারাজ ডোমিঙ্গ

capture

দেশের ক্রিকেট নিয়ে বিসিবি সভাপতির আগ্রহ অনেক বেশি। তবে, ম্যাচ নিয়ে সব পরিকল্পনা তাকে জানাতে নারাজ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। হেডকোচ হিসেবে দল নিয়ে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার আছে বলেও মন্তব্য করেছেন তিনি। তবে ক্রিকেটারদের, এসব আলোচনার বাইরে রাখতে চান ডমিঙ্গো। তিনি আরো বলেন, টেস্ট ক্রিকেটে উন্নতিতে আরো সময় প্রয়োজন। আর সেজন্য ভূমিকা রাখতে হবে গণমাধ্যমকেও।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আগে কি হতো সেটা আমি জানতাম। এখন কি হয় সেটা আমি জানি না। এই যে কিছু বিষয় অন্যরকম হচ্ছে, সেটা তো আমার জানা দরকার। 

একাদশ নির্বাচন, ব্যাটিং অর্ডার ঠিক করা কিংবা দলীয় পরিকল্পনায় নাজমুল হাসান পাপনের হস্তক্ষেপ নিয়ে গুঞ্জনের শেষ নেই ক্রিকেট পাড়ায়। সবকিছুই জানাতে হবে, এমন কথা বলে এবার নতুন বিতর্কের জন্ম দিয়েছেন বিসিবি সভাপতি।

জাতীয় দলের পারফরম্যান্স ও পরিকল্পনা নিয়ে হেডকোচ রাসেল ডমিঙ্গোর কাছে জানতে চেয়েছেন নাজমুল হাসান পাপন। ঢাকা টেস্টের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জবাব দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, বিসিবি সভাপতির ক্রিকেট নিয়ে অনেক আগ্রহ রয়েছে। তিনি চান দল ভালো করুক। আমিও নিশ্চয়ই সেটাই চাই। আমাকে আনুষ্ঠানিকভাবে কোনো জবাবদিহিতার কথা বলা হয়নি। আমি মনে করিনা দল সম্পর্কিত সবকিছু কাউকে জানানোর প্রয়োজন আছে। দল নিয়ে কাজ করার জন্যই পারিশ্রমিক পাই আমি। কিছু সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার অবশ্যই আমার আছে।

গত বছর আগস্টে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব নেন ডমিঙ্গো। এর আগে দীর্ঘ সময় কাজ করেছেন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সঙ্গে। দল নির্বাচন সহ টিম ম্যানেজমেন্টের নানা পরিকল্পনায় বোর্ডের হর্তাকর্তাদের হস্তক্ষেপের সংস্কৃতির সঙ্গে পরিচিত এই প্রোটিয়া কোচ।

রাসেল ডমিঙ্গো বলেন, এসব আমার কাছে নতুন নয়। দক্ষিণ আফ্রিকার কোচ থাকাকালীনও দেখেছি, অনেকের অনেক মতামত থাকে। তবে, এসব বিষয় থেকে ক্রিকেটারদের দূরে রাখাই ভালো।

টাইগার ক্রিকেটের সার্বিক উন্নতিতে গণমাধ্যমের দায়িত্বের কথাও মনে করিয়ে দেন কোচ।

রাসেল ডমিঙ্গো আরও বলেন, টেস্ট ক্রিকেটে খুবই অনভিজ্ঞ দল এটি। শান্ত ৩টি, সাইফ ১টি, রাহী ৭টি টেস্ট খেলেছে। আপনি যদি ইংল্যান্ড কিংবা দক্ষিণ আফ্রিকার দিকে তাকান দেখবেন, স্টুয়ার্ট ব্রড প্রায় দেড়শ টেস্ট খেলেছে। রাবাদা ৫০, ফিল্যান্ডার ৭০, স্টোকস ৬০ ম্যাচ খেলেছে। দল অবশ্যই ভালো করতে চায়। তবে, গণমাধ্যমকে ধৈর্য্য ধরতে হবে। একটু সময় দিতে হবে।

এদিকে, রাওয়ালপিন্ডি টেস্ট চলাকালীন মাহমুদউল্লাহ রিয়াদকে অবসরের পরামর্শ দিয়েছেন ডমিঙ্গো, এমন খবর প্রকাশ হলেও তা উড়িয়ে দিয়েছেন তিনি।