SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২১-০২-২০২০ ২০:২৪:১০

নড়াইলে লাখো প্রদীপ জ্বেলে শহীদদের স্মরণ

light-

সকল অন্ধকারকে পরিহার করে আলোর পথে চলার দৃপ্ত শপথ নিয়ে নড়াইলে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশ উদযাপনে প্রজ্জ্বলিত হলো লক্ষ দীপশিখা। শুক্রবার (২১ ফেব্রয়ারি) সন্ধ্যায় প্রতিবছরের মতো শহরের কুরিরডোব মাঠে এ দীপশিখা প্রজ্জ্বলনের আয়োজন করা হয়। 

‘আঁধার থেকে মুক্ত করুক একুশের আলো। যে আলোয় উদ্ভাসিত হয়ে দুর্নীতি, দুরাচার আর অনৈতিকতার কালো অন্ধকার থেকে মুক্ত হবে আমাদের প্রিয় স্বদেশ। সাম্প্রদায়িকতা, পশ্চাৎপদতাসহ দূর হবে সমাজের সকল অন্ধকার’- এ অঙ্গীকারে একুশের আলো নড়াইলের উদ্যোগে এবারো লাখো দীপশিখা প্রজ্জ্বলন করা হয়। 

ব্যতিক্রমী এই আয়োজনকে ঘিরে এলাকায় ছিলো উৎসবের আমেজ। সূর্য ডোবা মুহূর্তে জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ এলাকার বিশিষ্ট জনেরা মোমবাতি জ্বেলে এর উদ্বোধন করেন। মুহূর্তে অজস্র হাতের আলোর পরশে জ্বলে ওঠে লক্ষ দীপশিখা। 

প্রজ্জ্বলিত মোমের মায়াবী আলো-আঁধারীতে সৃষ্টি হয় অন্য রকম এক আবহাওয়ার। একই সাথে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় গণসঙ্গীত ক্ষণিকের জন্য মহিত করে তোলে দর্শক শ্রোতাদের। অভূতপূর্ব এক অনুভূতি ছুয়ে যায় সবাইকে। নান্দনিক এ আয়োজনকে ঘিরে বেলা গড়াতেই আয়োজন স্থলে মানুষের ঢল নামে।