SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২১-০২-২০২০ ১৬:২৩:০৭

চীনের কারাগারেও মহামারী করোনা, আক্রান্ত ৫শ’

chine

চীনের চারটি কারাগারে প্রায় ৫শ’ করোনা ভাইরাসে আক্রান্ত কয়েদি সনাক্ত করা হয়েছে। এর মধ্যে দু'টি কারাগার চীনের হুবেই আর বাকি দু'টি হুবেই প্রদেশের বাইরে অবস্থিত।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশের একটি মহিলা কারাগারে ২৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে সায়াং হানজিন কারাগারে ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

শুক্রবার শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়, চীনের সাংডং প্রদেশের রেনচেং কারাগারে ২০৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সাতজনই ওই কারাগারের কর্মকর্তা এবং বাকিরা কারাগারের কয়েদি।

ফেব্রুয়ারির শুরু থেকেই কারাগারে করোনা ভাইরাসের লক্ষণ দেখা গেছে বলে জানিয়েছিলেন সেখানকার কর্মকর্তারা। কারাগারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর শি ওয়েজিনকে প্রাদেশিক বিচার বিভাগীয় প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানানো হয়েছে। এদিকে, ঝেজিয়াং প্রদেশের শিলিফেং কারাগারের প্রায় ৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার সেখানে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন। এরা সবাই সেখানকার কয়েদি।