SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২১-০২-২০২০ ১৫:১১:৪৯

ভারতীয় তরুণীর মুখে ‘পাকিস্তান জিন্দাবাদ’

india-pakistan

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে যোগ দিয়ে দেশবিরোধী স্লোগান দিয়ে বসলেন ভারতের বেঙ্গালুরুর এক তরুণী। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বেঙ্গালুরুতে সংশোধিত নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির প্রতিবাদের জন্য একটি কর্মসূচির আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে যোগ দিয়েই পাকিস্তানের পক্ষে স্লোগান দেন ওই তরুণী। 

সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির। তার উপস্থিতিতেই ওই তরুণী মঞ্চ থেকে বলে বসেন ‘পাকিস্তান জিন্দাবাদ’। 

একটি ভিডিওতে দেখা গেছে, অমূল্য নামের ১৯ বছর বয়সী ওই তরুণী অনুষ্ঠানে সমবেত জনতার উদ্দেশে ‘পাকিস্তান জিন্দাবাদ’ এই স্লোগান দেওয়ার আহ্বান জানান। সংবিধানকে রক্ষা করুন-এমন একটি ব্যানারে আয়োজিত একটি অনুষ্ঠানে ওই ঘটনা ঘটে।

তরুণীর মুখে ওই স্লোগান শুনে ছুটে আসেন আসাদউদ্দিন ওয়াইসি এবং আরও দুজন ব্যক্তি। ওই তরুণীর মুখের সামনে থেকে মাইক্রোফোন সরিয়ে নেওয়ার চেষ্টা করেন তারা, ছুটে আসেন অনুষ্ঠানের আয়োজকরাও। 

তরুণীর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে ওয়াইসি বলেন, ‘আমরা কোনোভাবেই আমাদের শত্রু দেশ পাকিস্তানকে সমর্থন করি না’। এরপরেই ওই তরুণীকে বিতর্কিত স্লোগান দেওয়ার অপরাধে গ্রেফতার করা হয়, ইতিমধ্যেই তার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করেছে পুলিশ।

তরুণীকে গ্রেফতার প্রসঙ্গে প্রবীণ পুলিশ আধিকারিক বি রমেশ বলেন, ‘আমরা ওই তরুণীর বিরুদ্ধে ধারা রাষ্ট্রদ্রোহিতা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উস্কানিমূলক বক্তব্য প্রচার করা এবং চক্রান্ত করার অভিযোগে একটি মামলা দায়ের করেছি’।

অমূল্য নামের ওই তরুণীর বাবাও তার বক্তব্যের সমালোচনা করেছেন। তিনি বলেন যে ‘অমূল্য যা বলেছে তা ভুল কথা। ও আসলে কিছুদিন ধরেই মুসলিমদের সঙ্গে বেশি মেলামেশা করছিল এবং আমি বারণ করা সত্ত্বেও আমার কথায় কান দেয়নি’।

ইতিমধ্যে অমূল্যের জামিনের আবেদন খারিজ হয়েছে এবং তাকে ৩ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। তবে আগামী সোমবার (২৪ ফেব্রুয়ারি) একটি স্থানীয় আদালতে তার জামিনের আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।

ভিডিও দেখতে ক্লিক করুন