SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০২-২০২০ ১৪:৩৪:১০

ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেন ক্রিকেটাররা

cricket

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন দেশের তারকা ক্রিকেটাররা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারা। ক্রিকেটারদের পাশাপাশি অন্যান্য ক্রীড়াঙ্গনের তারকারাও শ্রদ্ধা প্রকাশ করেছেন ভাষার জন্য জীবন দান করা শহীদদের প্রতি।

দাম দিয়ে কেনা বাংলা। সারা বিশ্বকে অবাক করে ভাষার স্বাধীনতার জন্য বুক পেতে দেন একদল মহৎপ্রাণ। যে ভাষায় হেসে খেলে মনের সুখে প্রকাশ করছি নিজেদের সুখ-দুঃখ, সেটি পেতে বুকের তাজা রক্ত ঢেলে দিতে হয়েছিল একদল যুবককে!

তাঁরা বয়ে এনেছিলেন ভাষার স্বাধীনতা। তাঁরা ফিরিয়েছেন গর্বের বুলি, এনেছেন সম্মান। এখন যারা বিশ্বের বুকে বাংলার দেশকে তুলে ধরছেন, তারাও শ্রদ্ধাবনত হন সেই শহীদদের সম্মানে। জাতীয় দলের তারকা ক্রিকেটাররা বিভিন্নভাবে নিজেদের শ্রদ্ধা জানিয়েছেন। সাবেক অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম একটি ছবি পোস্ট করেছেন। যেখানে লেখা 'আমি বাংলায় কথা বলি'।

শহীদের রক্তের বিনিময়ে পাওয়া ভাষা নিয়ে গর্ববোধ করেন ক্রিকেটাররা। ক্রিকেট থেকে দূরে থাকলেও সাকিব আল হাসান ঠিকই শ্রদ্ধা জানিয়েছেন ভাষা শহীদদের। একইসঙ্গে যারা জীবিতে আছেন সেসব ভাষা সৈনিকদের প্রতিও সম্মাননা জ্ঞাপন করেছেন সাকিব।

আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি! লিখেছেন তাসকিন-নাঈম শেখরা। তামিম ইকবাল-রুবেল হোসেনও নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানিয়েছেন আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসও। যে বাংলাকে অর্জন করতে হয়েছে বুকের রক্ত ঢেলে, সেটির মর্যাদা বিশ্ব দরবারে সমুন্নত থাকুক।