SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৮-০২-২০২০ ০০:১৩:১০

এবার অলিম্পিকের স্লোগান ‘আবেগ দ্বারা ঐক্যবদ্ধ’

tokyo

আনুষ্ঠানিক উন্মোচন হলো টোকিও অলিম্পিকের মূল স্লোগান। 'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' স্লোগান নিয়ে শুরু হবে এবারের আয়োজন। নানান দেশ, নানান মতের মানুষের মিলনমেলা হলেও সবাইকে এক সুতোয় বেঁধে আয়োজন সফল করতে চায় আয়োজক দেশটি। এই আয়োজন ২৪ জুলাই শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

অলিম্পিক আসরের সময় ঘনিয়ে আসছে। আয়োজনের মাত্রাও দ্বিগুণ প্রাণ পাচ্ছে। লোগো প্রকাশ হয়েছে বেশ আগেই। এবার প্রকাশ করা হলো ২০২০ আসরের আনুষ্ঠানিক স্লোগান। টোকিও অলিম্পিকের প্রধান নির্বাহীর সঙ্গে টেনিস তারকা নাওমি ওসাকা প্রকাশ করেন এবারের স্লোগান।

'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' এই স্লোগানকে ধারণ করে পর্দা উঠবে টোকিও অলিম্পিকের। দুই শতাধিক দেশ আর হাজারো অ্যাথলিটের জমায়েত হবে জাপানে। তাই এমন আয়োজনে আবেগ আর উচ্ছ্বাসের মাত্রাটাও যে থাকবে সীমাহীন তা হলফ করেই বলা যায়।

নানান দেশ, নানান মত। তবুও উৎসবের আমেজে মেতে উঠবে সবাই। এমন প্রত্যাশা আয়োজকদের।

টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো বলেন, টোকিওতে অংশগ্রহণকারী অনেক অ্যাথলিট আসবে। আমরা সবার আবেগ আর উচ্ছ্বাসকে সঙ্গী করে আয়োজনকে পরিপূর্ণতা দিতে চাই। পুরো বিশ্ব এখন তাকিয়ে আছে জাপানের দিকে। মানুষের আগ্রহের ভিত্তিতে আয়োজন সফল করতে চাই। আবেগের জায়গায় এখানে সবাই এক থাকতে চাই আমরা। একসঙ্গে পথচলা শিখতে চাই।

এদিকে, অলিম্পিকের এই স্লোগান প্রদর্শিত হবে জাপানের বিভিন্ন স্থানে। টোকিও স্কাই ট্রি, উঁচু ল্যান্ডমার্কসহ দর্শনীয় স্থানগুলোতে শোভা পাবে এই স্লোগান সম্বলিত বিলবোর্ড। যা থাকবে অলিম্পিক শুরুর আগ পর্যন্ত।