SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৫-০২-২০২০ ০৯:১২:৪৩

সোনারগাঁওয়ে লোক ও কারুশিল্প মেলা চলছে

mela-sonargaon

দর্শনার্থীদের পদচারণায় উৎসবমুখর পরিবেশে চলছে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা। কারুশিল্পীদের প্রদর্শনী ছাড়াও মেলায় রয়েছে গ্রাম-বাংলার লোকজ সংস্কৃতি ও প্রাচীন স্থাপত্যশিল্পের নানা নিদর্শন। আয়োজকরা বলছেন, দেশের লোক ও কারুশিল্পের প্রসার ঘটাতেই এই মেলার আয়োজন। 

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত এই লোকজ মেলায় পল্লী অঞ্চলের কারুশিল্পীদের প্রদর্শনীতে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী শোলা শিল্প, শখের হাঁড়ি, নকশিকাঁথা, জামদানি শাড়ি, শতরঞ্জি, কাঠ বেত ও বাঁশের কারুশিল্প, শীতলপাটি, তামা-কাঁসা পিতলের কারুপণ্য ও পাটের কারুশিল্পসহ হস্তশিল্পের নানা ধরণের আকর্ষণীয় সামগ্রীর সমাহার ঘটেছে।

এই মেলা উপভোগ করতে প্রতিদিনই রাজধানীসহ বিভিন্ন জেলা থেকে সপরিবারে মানুষ আসছেন।

এক দর্শনার্থী বলেন, বাচ্চাদের নিয়ে আসছি, এখানে এসে অনেক কিছু দেখতেছি। তাই খুব ভালো লাগতেছে।

আরেক দর্শনার্থী বলেন, এখানে আসার পর খুবই ভালো লাগছে। এখানে সবই মনোমুগ্ধকর।

দর্শনার্থী সমাগমের ব্যাপারে সন্তোষ প্রকাশ করে মেলার শেষ দিন পর্যন্ত এমন উৎসবমুখর পরিবেশ বজায় থাকবে বলে আশা করছেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের এই কর্মকর্তা।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিচালক ড. আহমেদ উল্লাহ বলেন, আমরা আশা করছি, প্রতিবছরের মতো এবছরও এটা অত্যন্ত আনন্দঘন ভাবে শেষ হবে। এবং কারুশিল্পকে প্রর্মোট করার যে বিষয়ে সেটাও সফল হবে। 

মাসব্যাপী এ মেলা চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত লোকজ মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকছে।