SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ৩০-০১-২০২০ ০০:১০:৩২

প্রস্তুতির সুযোগ না থাকলেও অসন্তুষ্ট নন সৌম্য

soumya-talk

পাকিস্তানে টেস্ট সিরিজের আগে প্রস্তুতির জন্য খুব বেশি সুযোগ না থাকলেও, এতে অসন্তুষ্ট নন সৌম্য সরকার। তার মতে, সবাই খেলার মাঝে থাকায়, লাল বলের জন্য মানসিক প্রস্তুতিটাই আসল। আর বিসিএলের প্রথম রাউন্ডের ম্যাচটা সবাই গুরুত্বের সঙ্গে খেললে, প্রস্তুতি নিয়ে কোনো অসুবিধা হবে না বলেই মন্তব্য তার।

এদিকে, সাদা বলের ক্রিকেটে নিজের নতুন দায়িত্বটাকে বেশ ইতিবাচক ভাবেই দেখছেন এ হার্ড হিটার বাঁহাতি।

সাদা বলের লড়াইয়ে বিরতি। আপাতত মিরপুর সরগরম লাল বলে। বাংলাদেশ ক্রিকেট লিগ শুরু হবে এক দিন বাদেই। তার জন্য অনুশীলন অ্যাকাডেমি মাঠে। কিন্তু হোম অব ক্রিকেটে এখনো আলোচনায় পাকিস্তান সফর। যদিও, সেটা পারফরম্যান্সের কাঁটাছেড়া নয়, টেস্টের আগের প্রস্তুতি নিয়ে।

বিসিএলের প্রথম রাউন্ড তাই বেশ গুরুত্বপূর্ণ জাতীয় দল এবং তার আশপাশের রাডারে থাকা ক্রিকেটারদের জন্য। পারফর্ম করতে পারলে যে এখান থেকেই উড়াল দেয়া যাবে রাওয়ালপিন্ডিতে। যদিও, সে চাপ নিয়ে মাঠে নামতে চান না সৌম্য সরকার।

তিনি বলেন, পারফর্ম করলে সেটা সবখানেই কাজে দেয়। চেস্টা করবো নিজের বেস্টটাই দেয়ার।  

ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফার সফরে পাকিস্তানে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। তার আগে প্রস্তুতি বলতে শুধুই বিসিএলের একটি চারদিনের ম্যাচ। সাদা চোখে দেখলে প্রস্তুতির এ অপর্যাপ্ততা ভোগাতে পারে টাইগারদের। তবে, একমত নন ক্রিকেটাররা।

সৌম্য আরো বলেন, প্রস্তুতির সুযোগ থাকলে অবশ্যই ভালো হত। কিন্তু সুযোগ হয়নি এটা ভাবলে তো খারাপ করার চান্সটাই বেশি থাকে। আমি পজেটিভভাবে ভাবতেই পছন্দ করি। 

জাতীয় দলে আবির্ভাব ওপেনার হিসেবে। মাঝেমধ্যে মিডল অর্ডারেও ব্যাট চালিয়েছেন দলের প্রয়োজনে। কিন্তু, পাকিস্তানে এবার তার হাতে তুলে দেয়া হয় নতুন দায়িত্ব। একজন পেস বোলিং অলরাউন্ডারের অভাব পুরণের চেষ্টা চলছে তাকে নিয়ে। কতটা উপভোগ করছেন সৌম্য?

তিনি আরো বলেন, টিম যেটা ভালো মনে করবে সেটাই হবে। আমার জন্য এটা ভালো। আগে একভাবে চিন্তা করতাম এখন দুদিক নিয়েই ভাবতে হবে।

বিসিএলে এবার প্রথমবারের মতো ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলতে নামবেন সৌম্য সরকার।