SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৯-০১-২০২০ ১৩:৪৮:৪২

‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছেন ওবায়দুল কাদের’

moshrap-hossain

বিএনপি নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া বক্তব্যের নিন্দা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এটা অত্যান্ত হাস্যকর। বাইরে থেকে লোক আনা ও বিশৃঙ্খলা করা বিএনপির পক্ষে সম্ভব নয়, কারণ তারা নিজেরাই মামলা-হামলায় জর্জরিত।

ওবায়দুল কাদের উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছেন- অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ নিজেরাই বহিরাগত ও সন্ত্রাসীদের এনে ঢাকায় সয়লাব করেছে, নির্বাচনের ফলাফল তাদের পক্ষে নেয়ার জন্য।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর গোপীবাগে বিএনপির মেয়র প্রার্থী ইশরাফ হোসেনের কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন খন্দকার মোশাররফ।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে নির্বাচন মানেই বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নিয়ে তামাশা, প্রহসন ও কেন্দ্র দখল করে সিল মারার উৎসব। কখনও কখনও দিনের ভোট আগের রাতেই সম্পন্ন করে ফেলা। 

তিনি বলেন, হরেক রকমের কারসাজি ও তামাশায় পরিপূর্ণ এখন বাংলাদেশের নির্বাচন। তাই নিবার্চন নিয়ে এখন মানুষের মধ্যে তেমন কোনো আগ্রহ বা উচ্ছ্বাস নেই।

খন্দকার মোশাররফ আরও বলেন, এবার সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন জমা দান এবং প্রচার প্রচারণার শুরুর প্রথম থেকেই আওয়ামী প্রার্থীরা ক্ষমতার অপব্যবহার, অব্যাহত আচরণ বিধি লঙ্ঘন, আমাদের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নিবার্চনী প্রচারণায় হামলা, দলীয় নেতাকর্মীদের উল্টো মামলা, গ্রেফতার, পোস্টার লাগাতে বাঁধা দান, পোস্টার ছিঁড়ে ফেলাসহ নানা ধরনের বিঘ্ন ও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। আমরা বারবার নির্বাচন কমিশনে অভিযোগ করার পরও কমিশন থেকে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। বরং তারা বরাবরের মতোই নির্বিকার। 

ড. মোশাররফ বলেন, নির্বাচনে ন্যূনতম লেভেল প্লেইং ফিল্ড এখনও ঠিক হয়নি। এ কারণে আমরা আশঙ্কা প্রকাশ করছি। এ সিটি করপোরেশন নির্বাচন ও বিগত সব নির্বাচনের মতোই যেন তামাশা ও প্রহসনে পরিণত হয়। 

তিনি আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা আমাদের প্রার্থীদের অফিসে গিয়ে তাদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য ভয়-ভীতি ও চাপ প্রয়োগ করছেন।