SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৭-০১-২০২০ ০৪:৫৬:৩৬

বাংলার ফুটবলকে জীবন্ত কবর দেয়া হয়েছে: চুন্নু

bd-football

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাজে পারফরমেন্সের পর ঢাকার প্রেসক্লাবে বসেছিলেন দেশের সাবেক ফুটবলাররা। দেশের ভঙ্গুর ফুটবল দশা থেকে উত্তরণের জন্য বৈঠক শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন তারা। আশার খবর হলো, আলোচনা শেষে ইতিবাচক ফল মিলেছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ নিয়ে আশাহত মাননীয় প্রধানমন্ত্রী শীঘ্রই সাবেক ফুটবলাদের একটা দলের সঙ্গে সাক্ষাতে বসতে পারেন।

বিশ্বকাপ বাছাই পর্ব থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ। অঢেল টাকা ঢাললেও দেশের ফুটবলের কোনো উন্নতি লক্ষণীয় নয় । দেশের সবচেয়ে জনপ্রিয় খেলার মুমূর্ষু অবস্থা থেকে জাগরণের জন্য ঢাকার প্রেস ক্লাবে বসেছিলেন সাবেক ফুটবলার ও সংগঠকরা।

বিগত ৮ বছরে জেলা গুলোতে হয়নি কোনো বড় ফুটবল লিগ। গত ১২ বছরে দল ১৪০ তম থেকে গেছে পৌঁছেছে ১৮৭ তম' তে। যেই ভূটানকে একসময় বলে কয়ে হারাতো আসলাম-চুন্নুরা। তাদের কাছে এখন হেরে আসে। এই সব নিয়ে যারপরনাই ক্ষুব্ধ সাবেকরা।

সাবেক ফুটবলার আশরাফ উদ্দিন চুন্ন বলেন, গত ১০ বছরে বাংলার ফুটবলকে জীবন্ত কবর দেয়া হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি বাদল রায় বলেন, পরিবর্তন খুবই জরুরি। আমি তার সাথে কাজ করেছি। নিজের স্বার্থে ব্যবহার করেন। ওই চেয়ারটা নিজের কাজে ব্যবহার করেন।

এই বৈঠকে পর সাবেক ফুটবলারদের একটা দল গেছে ক্রীড়া প্রতিমন্ত্রীর সহযোগিতা চাইতে। প্রতিমন্ত্রীও হতাশ করেননি। বঙ্গবন্ধু গোল্ডকাপে দেশের পারফরমেন্সে কিছুটা আশাহত প্রধানমন্ত্রীও। এসব উৎরাতে সাবেক ফুটবলারদের একটা টিম শীঘ্রই যাবেন শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ওনার (সাবেক ফুটবলাররা) প্রধানমন্ত্রীর কাছে সাক্ষাতের সময় চেয়েছেন। প্রধানমন্ত্রী খেলাকে ভালবাসেন। সেই সাথে খেলার সঙ্গে যারা জড়িত তাদেরকেও ভালবাসেন।

বাফুফের নির্বাচনের বাকি আর মাত্র ৩ মাস। তবে এসব নিয়ে না ভেবে নিজেদের কাজটুকু ঠিক মত করতে চায় বাফুফে।

জেন্ডা যাই থাকুক, বাফুফের দায়িত্বে যেই আসুক। দেশের ফুটবল বাঁচাতে দ্রুত যে একটা পরিবর্তন দরকার এটা সবারই জানা।