SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২০-০১-২০২০ ১১:৫৩:৩৮

বাংলাদেশ-ভারত সীমান্তে আরও ছয়টি সীমান্ত হাট বসবে

tipu-munshi

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি এবং ব্যবসা বাণিজ্যের প্রসারে সীমান্ত এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে চলতি বছরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীসহ বাংলাদেশ-ভারত সীমান্তে নতুন আরো ৬টি সীমান্ত হাট চালু করা হবে।

তিনি আরও বলেন, আগামী মাসের মাঝামাঝি সময়ের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক পর্যায়ে চলে আসবে। তবে আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার পাশাপাশি ৫ পার্সেন্ট ভ্যাট যোগ হওয়ায় তেলের দাম ১০-১২ টাকা বাড়তে পারে। এজন্য অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে ভ্যাটের বিষয়টি পুনর্বিবেচনার চেষ্টা করা হচ্ছে, যাতে সাধারণ মানুষের ওপর এর কোনো বিরূপ প্রভাব না পড়ে। তবে দাম বাড়ার প্রবণতা আছে। তাই রমজানকে সামনে রেখে মানুষের যাতে ভোগান্তি কম হয় এ জন্য সার্বিকভাবে চেষ্টা চালানো হচ্ছে।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার শতবর্ষ পূর্তি উদযাপনে আয়োজিত দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনের অনুষ্ঠানে যোগদানের প্রক্কালে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

এ সময় স্থানীয় সংসদ সদস্য আসলাম হোসেন সওদাগর, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান মো. নুরন্নবী চৌধুরী খোকন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচ এম মাগফুরুল হাসান আব্বাসী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ‘এসো মিলি প্রাণে প্রাণে’ এ স্লোগানকে সামনে রেখে শতবর্ষ পূর্তি উদযাপনে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে বের হয়ে উপজেলা শহরের প্রধান-প্রধান সড়ক ঘুরে আবার সেখানে ফিরে এসে শেষ হয়।    
এরপর শতবর্ষ পূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বের আলোচনা সভায় আরও বক্তব্য দেন আবু ইব্রাহীম, মুজিবুর রহমান বীরবল, আব্দুল জলিল সরকার, ইছাহাক আলী সরকার প্রমুখ। সন্ধ্যায় আয়োজন করা হয় স্থানীয় ও বহিরাগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।