SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২০-০১-২০২০ ১১:৩৭:৩১

নারায়ণগঞ্জের কারুশিল্প মেলায় দর্শনার্থীদের ভিড়

narayangonj

লোকজ সংস্কৃতি উপভোগ করতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে সপরিবারে আসছেন দর্শনার্থীরা। প্রথম সপ্তাহেই জমে উঠেছে মেলা। মাসব্যাপী লোকজ মেলার ষষ্ঠদিনেও দেখা গেছে দেশি-বিদেশি পর্যটকসহ দর্শনার্থীদের ব্যাপক সমাগম। মেলায় প্রতিদিন লোক কারুশিল্প সামগ্রীর প্রদর্শনীর পাশাপাশি রয়েছে লোকজ সাংস্কৃতিক নিয়মিত আয়োজন।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের এ মেলা প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা রাখা হয়। মেলার ১শ' ৫৪টি স্টলে ঐতিহ্যবাহী শোলা শিল্প, নকশিকাঁথা, কাঠ বেত ও বাঁশের কারুশিল্প, তামা-কাঁসা পিতলের কারুপণ্য, পাটের কারুশিল্প ও কাগজের হস্তশিল্পের নানা ধরনের আকর্ষণীয় সামগ্রী স্টলগুলোতে প্রদর্শন করা হচ্ছে।

লোকজ পণ্যের পাশাপাশি ঈশা খাঁ'র আমলে নির্মিত প্রায় পাঁচশ' বছরের প্রাচীন ঐতিহাসিক বড় সর্দারবাড়ি ও এর শৈল্পিক সৌন্দর্য উপভোগ করতে ভিড় করছেন মানুষ। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় লোকজ উৎসবে বাউলগান, ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদী, হাছনরাজার গান ও লালন সংগীতসহ বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

মেলায় আগত দেশি-বিদেশি পর্যটক ও দর্শনার্থীদের জন্য ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে মেলায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি আমাদের নিজস্ব আনসার বাহিনী রয়েছে এবং পাশেই একটা টুরিস্ট পুলিশ জোন রয়েছে। আমরা নিরাপত্তার বিষয়টাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ লোকজ মেলা।