SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০১-২০২০ ০০:৫০:৩০

বুরুন্ডির খেলা দেখে গণমাধ্যমের ভুল ভেঙেছে : কাজী সালাউদ্দিন

kazi-salauddin

মাঠে বুরুন্ডির খেলা দেখে বঙ্গবন্ধু গোল্ডকাপে দল নির্বাচন প্রসঙ্গে গণমাধ্যমের ভুল ভেঙ্গেছে। বুরুন্ডি ও শ্রীলঙ্কার ফেডারেশন প্রধানদের সঙ্গে বৈঠক শেষে এমন মন্তব্য করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন। এদিকে, এমন আয়োজনে আমন্ত্রণ জানানোয় বাফুফেকে ধন্যবাদ জানিয়েছেন এই দুই দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবকরা।

দুপুরের খাবারটা সেরেছেন এক টেবিলে। তবে খাবারের স্বাদটা উপভোগ করেছেন কেবল বুরুন্ডির ফেডারেশন সভাপতি। বঙ্গবন্ধু গোল্ডকাপে একমাত্র তার দলই যে নিশ্চিত করেছে সেমি-ফাইনাল। বাংলাদেশ-শ্রীলঙ্কার ভাগ্য তখনও নির্ধারিত হয়নি।

তবে এই তিন দেশের ফুটবল কার্যক্রম যে ভবিষ্যতে বাড়তে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত। শ্রীলঙ্কার ফেডারেশনের সঙ্গে তো আগে থেকেই সখ্যতা আছে বাফুফের। এই আসরের মধ্য দিয়ে বুরুন্ডির সঙ্গেও শুরু হলো নব্বই মিনিটের অধ্যায়। টুর্নামেন্ট শুরুর আগে আফ্রিকার এই দেশটিকে নিয়ে কটূক্তি করায় গণমাধ্যমের প্রতি কিছুটা অভিমানী বাফুফে বস। আর সাফ ফুটবলে বুরুন্ডিকে অতিথি করার ব্যাপারেও ইতিবাচক কাজী সালাউদ্দিন।

কাজী সালাউদ্দিন বলেন, আমার দু:খ, মিডিয়া যেটা বলেছেন সেটা রিচার্চ করে বললে ভালো হতো। তারাও বলেছে, তোমাদের মিডিয়া আমাদেরকে নিয়ে সমালোচনা করেছে। কিন্তু এখন-তো ক্রিটিসাইস করার কিছুই নেই, তারা দেখেছে। সে বলে গেছে আমি কিন্তু কাপ নিতে এখানে এসেছি।

এশিয়াতে খেলার ব্যাপারে বেশ আগ্রহী বুরুন্ডি। এমন আয়োজনের জন্য বাফুফের প্রশংসা করেছেন মিস্টার রেভারেন্ড।

তিনি বলেন, ফিফা-এএফসির এতো ব্যস্ততার মাঝেও এ ধরণের টুর্নামেন্ট আয়োজন করা সত্যিই প্রশংসার দাবীদার। আমাদের আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ। ভবিষ্যতে ফুটবলে আমরা আরও কাজ করতে আগ্রহী।

অরুনা ডি সিলভা বলেন, বাংলাদেশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লঙ্কান ফুটবল বসও। তবে কেবল দ্বি-পাক্ষিক নয়, গোটা দক্ষিণ এশিয়ার ফুটবলের উন্নয়নে একসাথে কাজ করতে চান অরুনা ডি সিলভা।

বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক বরাবরই অনেক বন্ধুত্বপূর্ণ। আমরা চাইবো ভবিষ্যতে এটা আরও বাড়বে। আমরা চাই, এই উপমহাদেশের ফুটবল তার সোনালী অতীতে ফিরুক। আর এই লক্ষ্য পূরণে বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ করতে চাই।

আফ্রিকার কোনো দেশে এখনও ফুটবল খেলেনি বাংলাদেশ। বুরুন্ডির আশ্বাসে এবার ঘুঁচতে পারে সেই আক্ষেপ।