SomoyNews.TV

সিটি নির্বাচন

আপডেট- ১৬-০১-২০২০ ১৪:১৭:৪০

সিটি নির্বাচন: প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে দ্বারে দ্বারে মেয়র প্রার্থীরা

city-election


 

 


সভা-সমাবেশ, মিছিল আর জনসংযোগের স্রোতে জমে উঠেছে ঢাকা দুই সিটি নিবাচনের প্রচারণা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চেয়ে আওয়ামী লীগ প্রার্থীরা রাজধানীর উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। আর বিএনপি প্রার্থীরা বলছেন, ধানের শীষের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়েছে। শেষ সময় পর্যন্ত ভোটের মাঠে থেকে প্রতিরোধ গড়ে তোলারও ঘোষণা তাদের। 

জমজমাট ভোটের মাঠ। প্রচারণার ৭ম দিনে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ভোটারদের দ্বারে দ্বারে ঢাকার দুই সিটির মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রতিশ্রুতির ফুলঝুরি আর ভোটের আবেদন নিয়ে সকাল থেকে নগরীর অলিগলি চষে বেড়াচ্ছেন তারা। 

রাজধানী মিরপুরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন ঢাকা উত্তরের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। সংক্ষিপ্ত পথসভায়, আধুনিক ঢাকা গড়ার নানা প্রতিশ্রুতি দেন তিনি। 

উত্তরে আতিকের প্রতিদ্বন্দ্বি বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল রাজধানীর পান্থপথ এলাকা থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। কমিশন বরাবর বিভিন্ন অভিযোগ জানিয়েও প্রতিকর না পাওয়ার দাবি করেন তিনি।
 
এদিকে, রাজধানীর যাত্রাবাড়ির দয়াগঞ্জ এলাকা থেকে দিনের গণসংযোগ শুরু করেন দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। যত বাধা বিপত্তি আসুক শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। 

এদিন বেলা ১২টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে প্রচারণা শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস। বলেন, কারও অভিযোগে কান না দিয়ে প্রচারণা নিয়েই ব্যস্ত আওয়ামী লীগ। 

সুষ্ঠু ও নিরপেক্ষ সিটি নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন বান্ধব প্রার্থীকে ক্ষমতায় দেখতে চান নগরবাসী।