SomoyNews.TV

শিক্ষা সময়

আপডেট- ১৬-০১-২০২০ ১০:৪১:০১

মেধা তালিকায় থেকেও ববিতে ভর্তি হতে পারছেন না বিকাশ

bari-uni

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ২৮তম স্থান অর্জন করার পরও ইংরেজিতে বি গ্রেড না থাকায় ভর্তি হতে পারেননি এক শিক্ষার্থী। তবে ভবিষ্যতে ভর্তি বিষয়ক শর্তগুলো সহজ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। 

উচ্চ শিক্ষার আশা নিয়ে ববিতে ভর্তির জন্য আবেদন করেন উজিরপুর উপজেলার শিক্ষার্থী বিকাশ বড়াল। ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ২৮তম স্থান অর্জন করেন তিনি। তবে এইচএসসিতে ইংরেজিতে বি-গ্রেড না থাকায় তাকে ভর্তি করেননি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এত পথ আসার পর তাকে যেন ফিরিয়ে দেয়া না হয় এজন্য আবেদন জানিয়েছেন ওই শিক্ষার্থী।

ভর্তি হতে না পারা শিক্ষার্থী বিকাল বড়াল জানান, আমি যখন ফরম পূরণ করেছিলাম তখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তখন আসার সব কাগজপত্র নিয়েছে এবং চেক করেছেন। তখন কেন আমাকে বাদ দেয়া হয়নি, এখন ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ দিয়েছে, নিয়েছে এবং আমাকে মেধা তালিকায় স্থান দিয়েছে। কিন্তু এখন মেধাতালিকা অ্যালাও করেও কোনো বিষয় দেয়া হচ্ছে না আমাকে।    

 ববি উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষার জন্য যেসব নিয়মাবলী থাকে তার পূর্বেই নির্ধারিত ছিল। এবার ভর্তি পরীক্ষার ক্ষেত্রে যদি কোনো অসংগতি থেকে থাকে, সেই অসংগতি থেকে শিক্ষা নিয়ে আগামীতে আরো সহজ সরল ভাবে নেয়ার উদ্যোগ নেয়া হবে।