SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৬-০১-২০২০ ০৮:০৯:১১

ময়মনসিংহের সঙ্গে ভৈরব-নেত্রকোনার ট্রেন যোগাযোগ শুরু

download00

ময়মনসিংহের গৌরিপুর রেলস্টেশনের কাছে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হওয়ার পর বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে ৯ ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে ভৈরব ও নেত্রকোনার ট্রেন যোগাযোগ শুরু হয়েছে।

বুধবার রাত পৌনে ১০টায় ময়মনসিংহের গৌরিপুর রেলস্টেশনের কাছে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহের সঙ্গে ভৈরব ও নেত্রকোনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এ দুর্ঘটনার পর থেকে ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রাম, নেত্রকোনা, জারিয়া ও ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে। সকালে ভোরে তা উদ্ধার করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

গতকাল ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মোশাররফ হোসেন বলেন, ময়মনসিংহ থেকে রাত সাড়ে ৮টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া বিজয় এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি গৌরীপুর স্টেশনের আউটার সিগন্যালে লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ভুল সিগন্যালের কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে অভিযোগ যাত্রীদের।

এসময় আতঙ্কিত হয়ে হুড়াহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হন বলে জানা গেছে। দুর্ঘটনার কারণে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। 

রাত ১টার দিকে ময়মনসিংহ থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করে। এদিকে, দুইটি লোকাল ও একটি আন্তঃনগর ট্রেন বিভিন্ন রেলস্টেশনে আটকা পড়ে এ দুর্ঘটনার কারণে।