SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৫-০১-২০২০ ০৮:৫৮:১০

মা-ই আমাকে প্রথম ক্যামেরা কিনে দিয়েছে: শাহীন রাজ

shahin-raz

মানুষের জীবনের সুন্দর স্মৃতিকে ফ্রেম বন্দি করার আরেক নাম ফটোগ্রাফি। আধুনিক জীবনে নতুন এ পেশায় আত্মনির্ভরশীল হচ্ছেন অনেকেই। তাদেরই একজন এ সময়ের জনপ্রিয় ফটোগ্রাফার শাহীন রাজ।

২৪ বছরের তরুণ মিরপুরের স্থায়ী বাসিন্দা শাহীন ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন গত ৭ বছর। ছোটবেলা থেকেই ক্যামেরার প্রতি আগ্রহ। তার আগ্রহে সাড়া দিয়ে মাত্র ১৮ বছর বয়সেই মায়ের হাত ধরে ক্যামেরার দেখা পান এই তরুণ। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাকে। 

নেশাকে পেশা বানিয়ে নিজেই গড়েছেন নিজেস্ব স্টুডিও। করছেন নিয়মিত ফ্যাশন ফটোগ্রাফি। দেশের প্রায় সব বড় বড় ফ্যাশন হাউজ ও মডেলদের নিয়ে কাজ করছেন এখন তিনি।

কেনো ফটোগ্রাফার হতেই ইচ্ছে হলো এমন প্রসঙ্গে শাহীন বলেন, ছোটবেলা থেকেই ক্যামেরার প্রতি অনেক আকর্ষণ ছিলো। সে আগ্রহ দেখে মা প্রথম ক্যামেরা কিনে দেন। এরপর থেকেই ক্যামেরা নিয়ে পড়ে আছি। ক্যামেরা আর স্টুডিও এই আমার জীবন। এর বাইরে কেনো জানি আর কিছু ভাবতেই পারি না আমি।

এতো ধরনের ফটোগ্রাফি থাকতে মডেলিং ও ফ্যাশন ফটোগ্রাফিকে কেনো বেছে নিলেন- এ প্রসঙ্গে তিনি বলেন, মিডিয়ার প্রতি সবারই আগ্রহ থাকে। আমারও তাই। তবে আমি যে শুধু মডেলিং বা ফ্যাশন ফটোগ্রাফি করছি তা কিন্তু নয়। আমি ফ্যাশন ফটোগ্রাফির মাধ্যমেই বিভিন্ন কনসেপ্ট বের করে কাজ করছি। মজার ব্যাপার হলো, আমাকে অনেকেই মডেলিং করার অফার দিয়েছে। তবে ক্যামেরার পেছনেই আমার ভালো লাগা। সামনে নয়। 

দেশের গণ্ডি পেরিয়ে ভবিষ্যতে আন্তর্জাতিক মণ্ডলে কাজ করার ইচ্ছা শাহীন রাজের। সে ভাবেই নিজেকে প্রস্তুত করছেন বলে জানান তিনি। স্বপ্ন পূরণের সব সাফল্য নিজের মা-কে উৎসর্গ করবেন এটাই চাওয়া।