SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৪-০১-২০২০ ১৬:২৪:০৫

আবার কবে চলচ্চিত্রে ফিরবেন দিঘী?

dighi

বছর তিনেক আগে গুঞ্জন ছড়িয়েছিল প্রয়াত নির্মাতা পি এ কাজলের পরিচালনায় 'অশিক্ষিত ছেলে' ছবির মাধ্যমে পর্দায় ফিরবেন দিঘী! তবে সেটা আর হয়নি।

২০১২ সালে শেষবারের মতো ক্যামেরার সামনে আসেন দিঘী। এরপর ৮ বছরের বিরতি। অভিনয়ে ফিরবেন কিনা এ প্রসঙ্গে গণমাধ্যমকে দিঘী জানান, ফিরব, তবে এখনই নয়। পড়াশোনা শেষ করে তারপর।

দিঘী আরও স্পষ্ট করে বলেন, ‘আমার মা খুব করে বলতেন আমি একদিন অনেক বড় নায়িকা হবো। আর ছোটবেলার দিঘী একরকম, এখনকার দিঘী একেবারেই ভিন্ন। তাই দেশের সেরা নায়িকা হওয়ার জন্যই লড়ব। আমি নিজেকে সেভাবেই প্রস্তুত করছি।’

বর্তমানে ইন্টারমিডিয়েট ফার্স্ট ইয়ারে পড়ছেন দিঘী। নায়িকা রূপে বড়পর্দায় হাজির হওয়ার আগে শিশুশিল্পীর ইমেজ ভাঙতেই বাবার পরামর্শে প্রায় আটটি বছর অভিনয় থেকে দূরে রয়েছেন দিঘী। 

দিঘী বলেন, ছোটবেলায় যে ইমেজটা ছিল তা অ্যাভয়েড করার দরকার আছে- তা না হলে তো হয় না। স্ক্রিনে থাকলে তো শিশু ইমেজটা কাটবে না। আর নায়িকা হয়ে ফিরতে ভালো ছবি চাই। কারণ, শিশুশিল্পী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। এই অর্জন ধরে রাখতে মানসম্মত ছবিতে অভিনয়ের বিকল্প নেই। 

এরইমধ্যে দিঘীকে ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছেন গেল বছরে সরকারি অনুদান পাওয়া নির্মাতা হৃদি হক। চূড়ান্ত কথা না হলেও এরকম আরো অনেক প্রজেক্ট-এ কাজ করার প্রস্তাব পাচ্ছেন দিঘী।

দিঘী অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে চাচ্চু আমার চাচ্চু, দাদীমা, বাবা আমার বাবা, রিক্সাওয়ালার ছেলে, দ্য স্পিড, অবুঝ শিশু। অল্প কয়েক বছরে শিশুশিল্পী হিসেবে দিঘী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।