SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১১-০১-২০২০ ০৬:৪০:১৬

সুয়ারেজের ময়লা-আবর্জনায় রাজধানীর জনজীবনে ভোগান্তি

dcc-contract1

সুয়ারেজের ময়লা-আবর্জনায় সয়লাব সড়ক, ভাঙাচোরা রাস্তা, ঢাকনাবিহীন ম্যানহোল, অন্ধকার অলিগলি-রাজধানীর জনজীবনে ভোগান্তি সৃষ্টি করে প্রতিনিয়ত। এগুলো মেরামতে করপোরেশনের বরাদ্দ থাকলেও সমাধান মেলে না সহসাই। গড়ে ৭-১০টি ওয়ার্ডে একজন ঠিকাদার থাকায় দ্রুত কাজ হয় না, তাই প্রয়োজনে আলাদা বরাদ্দ দিয়ে ভোগান্তি লাঘবে ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রকৌশল বিভাগের।

রাজধানীর কমলাপুর রেলস্টেশন আর বিআরটিসির আন্তর্জাতিক বাস ডিপোর সামনের রাস্তার বেহাল অবস্থা। মাসের পর মাস ধরে এ দুরবস্থার মধ্যেই যানবাহন ও পথচারীদের চলাচল করতে হয়।

নগর ভবনের খুব কাছেই তিন বছর ধরে পড়ে আছে খুঁড়ে রাখা রাস্তা। স্থানীয়দের অভিযোগ, মাঝে মাঝে মর্জিমত কাজ করতে আসে ঠিকাদারের লোকজন। কিন্তু অজ্ঞাত কারণে শেষ হয় না রাস্তা ও ড্রেনের সংস্কার কাজ।

এসব কাজ করার জন্য টিসি বা টার্ম বরাদ্দ আছে করপোরেশনের কিন্তু কোথাও এ কাজ সহসাই হয় না বলে অভিযোগ রয়েছে।

অভিযুক্ত ঠিকাদাররা ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও তাদের দাবি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বকেয়া বিলের টাকা পরিশোধ না করায় ঠিকমত কাজ করেন না অনেকেই। এ ব্যাপারে নগর ভবনের কোনো বিভাগই ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।

তবে উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষের স্বীকারোক্তি, আর্থিক সঙ্কট না থাকলেও কাজের পরিমাণ তুলনামূলক বেশি থাকায় ভোগান্তি আছে এখানেও।

ম্যানহোলের ঢাকনা, সড়ক বাতি, অলিগলি ও মহল্লার সড়কের তাৎক্ষণিক সংস্কার এবং মেরামতের জন্য জোনভিত্তিক বরাদ্দের পরিবর্তে ওয়ার্ডভিত্তিক অর্থ বরাদ্দের আহ্বান নগরবাসীর।