SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৬-০১-২০২০ ১৮:৩৯:১২

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

coxexbazar-00120

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত হয়েছেন। সোমবার (৬ জানুয়ারি) ভোরে পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়ির বিল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফের উনচিংপ্রাং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি-৫ এর মো. আবু সৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০) ও মৃত সুলতান আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৮)। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় এক নলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

বিজিবির কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন, পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়ির বিল সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা চালান প্রবেশের খবর পেয়ে বিজিবির একটি দল অভিযানে যায়। ভোর সাড়ে ৩টার দিকে ৫-৬ জনের একটি দল মিয়ানমার থেকে অবৈধ পথে পূর্ব ফাঁড়িরবিল এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করা হয়। এ সময় হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে বিজিবি টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে তারা। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি শুরু করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১৫ মিনিট গুলি বিনিময় হয়। এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী ইয়াবা পাচারকারিরা গুলি করতে করতে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় বিজিবি সদস্যরা ঘটনাস্থলে ২ জন ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

তিনি জানান, আহত ব্যক্তিদের দ্রুত উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে সঙ্গে থাকা ইউএনইচসিআর এর আইডি কার্ড দেখে পরিচয় শনাক্ত করা হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।