SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৫-০১-২০২০ ০২:৩১:১৭

বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিবে ৬ দল

bb-cup

চূড়ান্ত হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ছয় দল। স্বাগতিক বাংলাদেশ সহ ফিলিস্তিন আর শ্রীলঙ্কার আছে আসরে খেলার পূর্ব অভিজ্ঞতা। বাকি তিন দল মরিশাস, বুরুন্দি আর সেইশেলস একেবারেই নতুন। এদিন করা হয়েছে গোল্ডকাপের গ্রুপিং। শক্তিশালী ফিলিস্তিন আর শ্রীলঙ্কাকে নিয়ে বাংলাদেশ আছে গ্রুপ এ তে। এদিকে, গেল দুই আসর ভালো না করলেও এবার স্বাগতিকরা ফাইনাল খেলবে বলে প্রত্যাশা করছে সংশ্লিষ্টরা।

জমকালো আয়োজনে করা হলো বঙ্গবন্ধু গোল্ডকাপের ড্র অনুষ্ঠান। কয়টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এবারের আসর! এমন শঙ্কা ছিলো যেখানে, সেখানে ঠিকঠাক ভাবে সব হয়ে গেছে এটাই স্বস্তির খবর। তবে প্রশ্ন থেকে যায় অংশ নেয়া দলগুলো নিয়ে?

এবারই প্রথম আফ্রিকা থেকে অংশ নিচ্ছে তিন দেশ। বুরুন্দি, মরিশাস আর সেইশেলস লটারি ভাগ্যে ঠাই করে নিয়েছে গ্রুপ বি তে। ফিলিস্তিন আর শ্রীলঙ্কাকে নিয়ে বাংলাদেশ আছে গ্রুপ এ তে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, আমাদের অনেক বেশি দল ছিলো কিন্তু আমার প্ল্যান করতে পারছিলাম না, কোন দলকে নিবো-নিবো না। এই দলগুলোতে ফিফার কনট্রিবিউশন আছে। এই প্রথম এশিয়ার বাইরে থেকে দল আসছে আফ্রিকা থেকে।  

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, স্বাধীনতার সাথে ফুটবলের যে সম্পর্ক সেটা অত্যন্ত গভীর। অত্যন্ত ঐতিহাসিক। আমি মনে করি আজকের এই কাজটি হবে সেতুবন্ধনের মতো। এবং বাতিঘর হিসেবে কাজ করবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ড্রতে অন্যতম পরিবেশনা ছিলো দুই রাশিয়ান অ্যাক্রোব্যাটের নজরকাড়া পারফরমেন্স। তাতে অনুষ্ঠান রং ছড়ালেও আধারে ঢেকে যায় সেই আলো, এই আসরে বাংলাদেশের পরিসংখ্যানে চোখ বুলালে। তবে এবার ভিন্ন কিছু হবে বলেই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

আমার কাছে মনে হয় এবারের আসরটা দারুন হবে। এটা ঠিক এখানে নতুন কিছু দল আছে। তবে ফিলিস্তিন, বুরুন্দি শক্তিশালী দল। আমাদের লক্ষ্য ফাইনাল খেলা। তবে সে কাজটা সহজ হবে না। ভালো খেলেই আমাদের সামর্থের জানান দিতে হবে।

আগামী ১৫ জানায়ারি থেকে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। শেষ হবে ২৫ জানুয়ারি।