SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ০৩-০১-২০২০ ১৯:০২:১৩

আংটিতে শনাক্ত হন সোলাইমানি (ভিডিও)

আঙট-থ-ক-শন-ক-ত-হন-স-ল-ইম-ন-ভ-ড-ও-

ইরাকের রাজধানী বাগদাদে শুক্রবার (০৩ জানুয়ারি) সকালে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার কাসেম সোলাইমানি ও ইরাকি কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিস নিহত হয়েছেন।

বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে কাসেমের গাড়ি বহর লক্ষ্য করে একটি মার্কিন হেলিকপ্টার পরপর চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে কাসেম সোলাইমানিসহ ঘটনাস্থলে পাঁচজন নিহত হন।

ক্ষেপণাস্ত্র হামলায় কাসেম সোলাইমানির গাড়ি বহরে আগুন ধরে। আন্তর্জাতিক গণমাধ্যমে ওই দৃশ্যের ভিডিও প্রকাশ করা হয়েছে। ছিন্নভিন্ন গাড়িতে আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

হামলায় নিহতদের চেহারা দেখে শনাক্ত করার কোনো উপায় ছিল না। পরে কাসেম সোলাইমানির আঙুলে থাকা একটি বড় আংটি দেখে তার লাশ শনাক্ত করা হয় বলে খবর প্রকাশ করেছে ডেইলি মেইল।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনার একটি ভিডিও গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে। দ্য টেলিগ্রাফ, ডেইলি মেইল ও তুরস্কের আনাদলু এজেন্সিসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ভিডিও প্রকাশ করা হয়েছে।

ভিডিওতে কাসেম সোলাইমানির গাড়ি বহরে হামলার পরপরই গাড়িতে দাউ দাউ আগুন জ্বলতে দেখা যাচ্ছে। মার্কিন ড্রোন থেকে একে একে চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় কাসেম সোলাইমানির গাড়ি বহরে।