SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৮-১২-২০১৯ ২১:৫৬:০৪

রাজশাহী-নওগাঁয় গুঁড়িয়ে দেয়া হলো শতাধিক অবৈধ স্থাপনা

raj-eviction

রাজশাহী-নওগাঁ সড়কের দু'পাশের জমি দখলমুক্ত করার অভিযানে শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে। বারবার নোটিশ দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় তিনদিনব্যাপী অভিযানের আজ ছিল শেষদিন। রাস্তা প্রশ্বস্ত করতে সিটি কর্পোরেশন ও সড়ক জনপদ বিভাগের উচ্ছেদের উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছেন নগরবাসী।

সম্প্রতি রাজশাহী নগরীর রেলগেট থেকে নওহাটা ব্রিজ পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা চারলেনে উন্নীতকরণের প্রস্তাব একনেক পাশ করার পর মাস খানেক ধরে সড়কের পাশ্বের অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য দখলদারদের নোটিশ দেয় সড়ক ও জনপথ।

বেঁধে দেয়া সময়ের মধ্যে দখলদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম-সচিব মাহবুবর রহমান ফারুকীর নেতৃত্বে, শনিবার অভিযান চালানো হয়।

সড়ক ও জনপথ এবং রাজশাহী সিটি করপোরেশনের এবং রাজশাহী সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে উচ্ছেদ অভিযানে নওহাটা ডিগ্রি কলেজ, ইসলামী ব্যাংক হাসপাতালের প্রধান ফটক, ঘরবাড়ি, দোকানপাটসহ তিন দিনে সরকারি-বেসরকারি আড়াইশো বেশি স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়।

সড়ক ও জনপথ বিভাগ যুগ্ম সচিব মাহবুবর রহমান ফারুকী বলেন, 'সড়কের ১০ মিটারের মধ্যে কোনো অবৈধ স্থাপনা বা স্থায়ী স্খাপনা রাখা যাবে না। সেটা সিয়ে দেয়ার চেষ্টা করছি। আশা করি রাস্তার কাজ আগামী ২-৩ মাসের মধ্যে শুরু হয়েছে।'

এদিকে উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে দখলদাররা ক্ষোভ প্রকাশ করেন। এমন উদ্যোগকে ইতিবাচকভাবে দেখছেন নগরবাসী।

রাজশাহী সিটি করপোরেশন জানায়, সড়কটি চার লেনে উন্নীতকরণের পর ৩০ ফুটের এই রাস্তাটি ৮০ ফুটে উন্নীত হবে।