SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৩-১২-২০১৯ ১৩:২২:০০

ব্যালন ডি'ওর জয় ক্যারিয়ারের বিশেষ অর্জন: মেসি

নিজের ষষ্ঠ ব্যালন ডি'ওর পুরস্কারকে ক্যারিয়ারের বিশেষ অর্জন বললেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। স্পেনের বার্সেলোনায় এক অনুষ্ঠানে তাকে সংবর্ধনা জানায় একটি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান। এ সময় খেলোয়াড়ি জীবনে সাফল্য পেতে হলে অধ্যাবসায় আর কঠোর পরিশ্রমের বিকল্প নেই বলে জানান মেসি। সেই সঙ্গে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদ বিপক্ষে জমজমাট লড়াই হবে, আশা আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের।

লিওনেল মেসি। আর্জেন্টাইন এই ফুটবল যাদুকরের বয়স এখন ৩২। তারপরও ফুটবল মাঠে অদম্য, অপ্রতিরোধ্য কিং লিও। সম্প্রতি ইতিহাসের প্রথম ও একমাত্র খেলোয়াড় হিসেবে ষষ্ঠবারের মতো ব্যালন ডি অরের ট্রফিটা নিজের করে নেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড।

গেলো মৌসুমে মেসির দুর্দান্ত নৈপুন্যে লা লিগার শিরোপা জেতে বার্সেলোনা। যেখানে ক্লাবের হয়ে ৫১ বার বল জালে জড়ান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সবমিলিয়ে দারুন ছন্দে থাকায় এবারের ব্যালন ডি অরটা যেনো অপেক্ষা করছিল ফুটবলের এই ক্ষুদে যাদুকরের জন্য। এবার স্পেনের বার্সেলোনায় এক অনুষ্ঠানে ষষ্ঠ ব্যালন ডি অর নিয়ে অকপটেই তিনি বললেন এ পুরস্কারটি তার ক্যারিয়ারে বিশেষ অর্জন ।

মেসি বলেন, এটা সত্যিই যে, আমার ক্যারিয়ারে এ পর্যন্ত পাওয়া সব অর্জনই আমার কাছে বিশেষ। পাশাপাশি সব পুরস্কারই অন্যরকম মনে হয়। দেখুন যে কোনো ফুটবলার সাফল্য পেলে দায়িত্বটা আরো বেড়ে যায়। তাই আমার ক্ষেত্রে এবারের ব্যালন ডি অরটা খুবই বিশেষ।

লিওনেস মেসি মানেই যেন ভিন্ন কিছু। মাঠে হোক কিংবা মাঠের বাইরে সবার কাছে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড সমানতালে সমাদৃত। ক্যারিয়ারে অর্জনটাও বেশ ঈর্ষানীয়। মেসির এতো সাফল্যের পেছনে আসলে রহস্যটা কি?

মেসি আরো বলেন, আমি আগেও বলেছি সাফল্য পেতে হলে অবশ্যই কঠোর পরিশ্রমের বিকল্প নেই। প্রতি মুহুর্তে আপনাকে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে হবে। আমার কথা ভাবুন,আমি সবসময় ফুটবলের জন্য ভালো কিছু শেখার পাশাপাশি নিজের প্রতিও বেশ খেয়াল রাখি। আসলে সাফল্যের পেছনে রহস্য কিছুই না। শুধু অধ্যাবসায় আর পরিশ্রম।

এদিকে, আগামী বুধবার ক্যাম্প ন্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। তাই এই ম্যাচ নিয়েও মেসি বেশ রোমাঞ্চিত।

বার্সেলোনার খেলোয়াড় মেসি জানান, এল ক্লাসিকো সবসময় আমি উপভোগ করি। লা লিগায় বেশ কঠিন প্রতিপক্ষ রিয়াল। আর চ্যাম্পিয়নস লিগেও তারা বেশ ছন্দে রয়েছে। আশা করি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ অপেক্ষো করছে ফুটবল প্রেমিদের জন্য।

বার্সেলোনায় এই অনুষ্ঠানে নিজের ব্যালন ডিও অর সামনে দুই ছেলেকে নিয়ে বেশ ফুরফুরে মেজাজে দেখা যায় এলএমটেনকে।