SomoyNews.TV

Somoynews.TV icon প্রবাসে সময়

আপডেট- ১৩-১২-২০১৯ ১০:০০:১৬

বাংলাদেশি বংশোদ্ভূত চার প্রার্থীর ফলাফলের অপেক্ষায় প্রবাসীরা

বিবিসির বুথ ফেরত জরিপ অনুযায়ী ক্ষমতাসীন কনজারভেটিভ বা টোরি পার্টিই সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পথে এগিয়ে আছে। ব্রেক্সিটের প্রতি ব্রিটেনবাসীর সমর্থনই এই ফলের মূল বলে মনে করছেন অনেকে। লেবার পার্টির ভরাডুবিতেও বাংলাদেশি বংশোদ্ভূত চার প্রার্থীর ফলাফলের জন্য অপেক্ষা করছেন প্রবাসী বাংলাদেশিরা।

বিবিসির বুথ ফেরত জরিপ অনুযায়ী সব আসনের ভোট গণনা শেষ হলে টোরিরা ৩৬৮ টি আসনে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে যা ২০১৭ সালের নির্বাচনে প্রাপ্ত আসনের চেয়ে ৫০টি বেশি। অন্যদিকে লেবার পার্টি ১৯১টি, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি ১৩ ও এসএনপি ৫৫টি আসনে জয়ী হওয়ার সম্ভাবনা আছে।

কনজারভেটিদের এগিয়ে যাওয়ার কারণ হিসেবে ব্রেক্সিটে নিজেদের অবস্থান স্পষ্ট করাকে মূল বলে মনে করছেন অনেকে। পাশাপাশি লেবার দলের নির্বাচনী প্রতিশ্রুতি জনগনের আস্থা আনতে না পারায় এই ব্যবধান বলে মনে করছেন অনেকে।

জরিপে লেবারের এই ভরাডুবির পরেও লেবার দল থেকে প্রার্থী হওয়া লন্ডনে বাংলাদেশী বংশোদভূত চারজনের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী অনেকে।

সাংবাদিক রহমত আলী বলেন, লেবার পার্টির অবস্থা যাই হোক না কেন, আমাদের বাংলাদেশি বংশোদ্ভূত যারা আছে, তাদের ব্যাপারে আমরা আশাবাদী।

ব্রিটেনের স্থানীয় সময় মধ্যরাতের আগেই নির্বাচনের ফলগুলো এসে পৌঁছাবে কিন্তু চূড়ান্ত ফল শুক্রবার দুপুরের মধ্যে জানা যাবে বলে আশা করা হচ্ছে।