SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৮-১২-২০১৯ ১৫:৪৪:২২

ভিপি নুরের পদত্যাগ, না হয় বহিষ্কার দাবি

ভ-প-ন-রক-পদত-য-গ-ন-হল-বহ-ষ-ক-র-দ-ব-

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। স্বেচ্ছায় পদত্যাগ না করলে তাকে দ্রুত বহিষ্কারের দাবি জানিয়েছেন রাব্বানী।

‘আর্থিক ও নৈতিক স্খলন’র অভিযোগ তুলে রোববার (০৮ ডিসেম্বর) দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান ডাকসু জিএস।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ ফাঁস করে একটি বেসরকারি টিভি চ্যানেল। ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে উল্লেখ করা হয় খবরে।

এসব বিষয় উল্লেখ করে রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে চাই না। নুর যদি পদত্যাগ না করেন, তবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাই, যেন দ্রুত তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

তবে নুরের দাবি , ওই সংবাদমাধ্যমগুলো তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে। তিনি তিনটি সংবাদমাধ্যমকে এজন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান, অন্যথায় আইনের আশ্রয় নেবেন বলেও হুঁশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলি, পরিবহন সম্পাদক শামস ই নোমান, সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য, তিলোত্তমা সিকদার, তানভীর হাসান সৈকত, মাহমুদ হাসান।