SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৭-১২-২০১৯ ১১:০২:২৯

এসএ গেমসে স্বর্ণবিহীন আরো একটি দিন

untitled-1

এসএ গেমসে আরো একটা দিন স্বর্ণ পদক শূন্য থাকলো বাংলাদেশ। এ নিয়ে লাল সবুজদের স্বর্ণ খরা গিয়ে দাঁড়ালো চতুর্থ দিনে। আবারো ব্যর্থতার পরিচয় দিয়েছে শুটিং। মারাত্মক ভাবে মুখ থুবড়ে পড়েছে সাতার। ষষ্ঠ দিনে বাংলাদেশের অর্জন সমান সাত রৌপ্য ও ব্রোঞ্জ সহ ১৪ পদক।

বিজয়ের মঞ্চে দাঁড়িয়ে শাখাওয়াত হোসেন লাল সবুজের পতাকা উড়িয়েছেন নেপালে। কিন্তু সেখানে রয়ে গেছে বিশাল এক আক্ষেপ। সেটা অল্পের জন্য স্বর্ণ ছুতে ব্যর্থ হওয়ার।

পোখারায় স্বপ্ন জয়ের পেছনে দারুণ ছুটছিলেন এই ভারোত্তলক। টেক্কা দিচ্ছিলেন নেপালের বিকাশ থাপাকে। তবে শেষ রাউন্ডে থামতে হয়েছে তাকে। ব্যবধানটা ছিলো মাত্র এক কেজি। একই দিন স্বপ্ন চুরি হয়েছে আরেক ভারোত্তলক সাথীর।

রৌপ্য জয়ী শাখাওয়াত হোসেন বলেন, স্বর্ণটা জিততে পারলো ভালো লাগতো। একটা সুনাম আসতো। নিজের কাছে খারাপ লাগছে। সামনে আরো ভালো করার চেষ্টা করবো।

রৌপ্য জয়ী রোকেয়া আকতার সাথী বলেন, হাতের কাছে স্বর্ণ পেয়ে যদি মিস করি সেটা তো খারাপ লাগবেই। একটা বড় ধরণের গেম পেলে তার জন্য তিন চার মাস সময় পাই ক্যাম্পেইনের। কিন্তু আমাদের প্রতিদ্বন্দ্বীরা বছরের পর বছর ক্যাম্পে থাকছে। আমার মনে হয় ক্যাম্পে থাকলে প্রত্যেকটা খেলোয়াড় ভালো করবে।

লাল সবুজদের স্বর্ণ খরার দিনে চারটি সিলভার উপহার দিয়েছে গলফ। নারী পুরুষ ব্যক্তিগত ও দলগত দুই ইভেন্ট থেকেই সিলভার এসেছে সমান সমান। দিনের বাকি রৌপ্যটা শুটিং থেকে এনে দিয়েছেন আরদিনা ফেরদৌস ১০ মিটার এয়ার পিস্তল থেকে।

এসএ গেমসের ষষ্ঠ দিনটাও হতাশার প্রতিচ্ছবি হয়ে আছে সাঁতারের। স্বর্ণ তো দুরের কথা রৌপ্যও বাগাতে পারেনি সাগর জুনায়নারা। এসেছে দুটি ব্রোঞ্জ। দিনের বাকি পদকগুলো দিয়েছে ফেন্সিং।