SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৬-১২-২০১৯ ১৭:২১:৩২

রুম্পা হত্যায় স্ট্যামফোর্ডের শিক্ষার্থীদের প্রতিবাদ, দ্রুত বিচার দাবি

rumpa-dhk

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমীন রুম্পাকে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। হত্যাকারীকে গ্রেফতার ও বিচারের দাবি জানিয়ে তারা বলেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন শিক্ষকরাও।

প্রিয় সহপাঠির এমন করুন মৃত্যু মেনে নিতে পারছেন না স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা সহপাঠিরা। তাই, শুক্রবার (৬ ডিসেম্বর) বন্ধের দিনেরও রাজধানীর সিদ্ধেশ্বরীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকেন সহপাঠিসহ সব বিভাগের শিক্ষার্থীরা।

রুম্পা হত্যার প্রতিবাদে তারা ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন। হত্যার বিচার না হওয়া পর্যন্ত সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের কথাও জানান ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

তারা বলেন, এমন একটা মেয়ের এমন করুণ মৃত্যু মেনে নেয়ার মত নয়। রুম্পা হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্লাস, পরীক্ষা বর্জন করবো। আমরা রুম্পা হত্যার বিচার চাই। 

রুম্পার অকাল মৃত্যু মানতে পারছেন না শিক্ষকরাও। চাইলেন হত্যাকারীর সবোর্চ্চ শাস্তি।

শিক্ষকরা বলেন, আসামীদের ধরে শাস্তির আওতায় আনতে হবে। আমরা রুম্পা হত্যার ন্যায়বিচার চাই। তার পরিবার কিভাবে এ শোক সামলাচ্ছে আমরা জানি না।

রুম্পা হত্যার প্রতিবাদে শনিবারও ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে প্রতিবাদ কর্মসূচি পালন করবে সাধারণ শিক্ষাথীরা। ঘাতক গ্রেফতার না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা তাদের।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা সপরিবারে রাজধানীর শান্তিবাগে থাকতেন। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন বড়। বাবা রোকনউদ্দিন হবিগঞ্জের একটি পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত।

রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় দুই বাড়ির মাঝখানের জায়গা থেকে বুধবার মধ্যরাতে রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার তার ময়নাতদন্ত সম্পন্ন হয়। তবে এখনো হত্যার কারণ জানা যায়নি।