SomoyNews.TV

পশ্চিমবঙ্গ

আপডেট- ০৬-১২-২০১৯ ১৭:০৯:৩৩

এনআরসি ইস্যুতে এবার সংগ্রামের ডাক মততার

momta

ভারতের জাতীয় নাগরিক পুঞ্জি বা এনআরসি ইস্যুতে এবার সংগ্রামের ডাক দিলেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার মেয়ো রোডে ভারতের সংহতি দিবসের অনুষ্ঠানে দাঁড়িয়ে শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুরে বিজেপি এবং কেন্দ্রের সরকারের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন মমতা।

তিনি বলেন, পশ্চিমবঙ্গে এনআরসি করতে দেওয়া হবে না।

এর বিরুদ্ধে তৃণমূল এবং রাজ্যবাসীকে আন্দোলন গড়ে তোলার আহবান জানান এবং প্রত্যেক থানা এলাকার বুথ পর্যায়ে প্রতিবাদ গড়ে তোলার ডাক দেন তৃণমূল নেত্রী তথা রাজ্যটির প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, আগে সিটিজেট অ্যামিনম্যান্ট বিল বা ক্যাব করে এরপর নাগরিকত্ব দিতে চায় বিজেপি। ক্যাব করে আপনাকে ছয় বছর বিদেশি বানিয়ে রাখবে। এরপর ইচ্ছা হলে দেবে নইলে দেবে না। কট্টর হিন্দুত্ববাদীদের নাগরিকত্ব দেওয়া হবে পারে। কিন্তু আমারা কোনোভাবেই এই ক্যাব এবং এনআরসি করতে দেবো না।

মমতা বলেন, কেন বাংলায় এনআরসি করার কথা বলা হচ্ছে। কেন ত্রিপুরা কিংবা উত্তরপূর্ব ভারতে নয়। ত্রিপুরায় এনআরসি হলে তো মুখ্যমন্ত্রীকেও চলে যেতে হবে।

মমতা এই সময় কেন্দ্রের বিজেপি সরকারের আর্থিক নীতির কড়া সমালোচনা করেন। বলেন, ব্যাংকে টাকা নিরাপদ নয়। নোটবন্দি করে দেশের অর্থনীতির সর্বনাশ করা হয়েছে। 

হায়দ্রাবাদ কাণ্ডের ঘটনার তীব্র নিন্দা করে মমতা বলেন, আইন হাতে তুলে নেওয়া উচিত নয়। নারীদের সুরক্ষা দিতে হবে।